বিশেষ খবর

পিকেএসএফ-পিএমকের যৌথ উদ্যোগে শিক্ষামূলক প্রতিযোগীতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: 

সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচি-২০১৯ এর আলোকে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও পল্লী মঙ্গল কর্মসূচীর যৌথ উদ্যোগে (পিএমকে) কুইজ মেধা যাচাই, উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সাভারের জিরাবোর পিএমকে কার্যালয়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিকেএসএফের উপ-ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান, পিএমকের পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) মো. আখতার আলী। কর্মশালাটি সঞ্চালনা করেন সাজেদা খাতুন। এতে আরো উপস্থিত ছিলেন পিএমকের প্রোগ্রাম অফিসার আল ইমরান ও পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) মো. জাসের-উর-রহমান জুয়েল।

পিকেএসএফের উপ-ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান বলেন, বিগত ৩ দশক ধরে পিকেএসএফ সাভারের মানুষের আর্থ সামাজিক উন্নয়নে কাজ করছে। শুধুমাত্র অর্থনৈতিক উন্নয়ন নয় অত্র এলাকার শিক্ষার্থীদের মেধা বিকাশে, খেলাধুলা ও জ্ঞান চর্চায় পিকেএসএফ নিয়মিত বিভিন্ন কর্মসূচি পালন করে যাচ্ছে যা আগামীতেও অব্যাহত থাকবে।

এতে সাভারের বিভিন্ন স্কুল, কলেজে ও মাদ্রাসার শিক্ষার্থরা উপস্থিত ছিলেন। এছাড়াও প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানের এক জন করে শিক্ষক ও অভিবাবকরা উপস্থিত ছিলেন। পিএমকের ট্রেনিং কো অর্ডিনেটর রিয়াদ মাহমুদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মোবাইল ফোন আর ইন্টারনেটের আগ্রাসনে অপসংস্কৃতি ছড়িয়ে যাচ্ছে ফলে হারিয়ে যাচ্ছে দেশীয় খেলা আর পাঠের অভ্যাস। আর এ কারণেই পিএমকে বিভিন্ন দেশীয় খেলা, রচনা প্রতিযোগীতা ও উপস্থিত বক্তৃতার আয়োজন করে।

স্বাগত বক্তব্যে পিএমকের প্রোগ্রাম অফিসার আল ইমরান বলেন, শিক্ষার্থীদের খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা ও জ্ঞান চর্চায় কাজ করছে সংস্থাটি। আগামীতে এ ধরণের আরো কাজ করবে পিএমকে ও পিকেএসএফ। পরে কুইজ ও রচনা প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। কর্মশালা শেষে শিক্ষার্থীরা সচেতনতা মূলক পোষ্টার নিয়ে জিরাবো বাজারে মানববন্ধন করে।

মন্তব্য