জাতীয়

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 168645 78102 2151
বিশ্ব 11,763,959 6,758,048 541,228

হজযাত্রীদের টিকাদান কার্যক্রম শুরু ১৬ জুন

হজযাত্রার আগে স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান নিয়মিত কার্যক্রম। এরই অংশ হিসেবে চলতি বছর হজযাত্রীদের জন্য টিকাদান শুরু হবে ১৬ জুন। আর আশকোনা হজ কার্যালয় মেডিকেল সেন্টারে হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে ৩০ জুন থেকে।

সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, সিভিল সার্জনের কার্যালয়সহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে হজযাত্রীদের টিকা দান ও স্বাস্থ্য পরীক্ষার পর প্রত্যেককেই স্বাস্থ্যসনদও দেওয়া হবে।

আশকোনা হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল রোববার এ তথ্য জানানো হয়। রাজধানী ও ঢাকা জেলার হজযাত্রীরা যেসব স্বাস্থ্যকেন্দ্রে টিকা ও স্বাস্থ্য পরীক্ষা করাতে পারবেন সেগুলো হচ্ছে- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা ৫০০ শয্যার জেনারেল হাসপাতাল, ফুলবাড়িয়ার সরকারি কর্মচারী হাসপাতাল, বাংলাদেশ সচিবালয় ক্লিনিক, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল, রাজারবাগের পুলিশ হাসপাতাল, গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল ও টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল।

অন্য সব জেলার হজযাত্রীরা বিভাগীয় শহরের সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, জেলার সংশ্লিষ্ট সিভিল সার্জনের কার্যালয়ে স্বাস্থ্য পরীক্ষা করাতে পারবেন। এই কেন্দ্রগুলো থেকে হজযাত্রীরা স্বাস্থ্যসনদও সংগ্রহ করবেন। কেননা প্রত্যেক হজযাত্রীকেই বিমানবন্দরে এই স্বাস্থ্যসনদ দেখাতে হবে।

আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু করবে বাংলাদেশ বিমান।

মন্তব্য