শিক্ষা

জবি ছাত্রলীগের আগামী ২০ জুলাই সম্মেলন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ঘোষিত তারিখ অনুযায়ী, আগামী ২০ জুলাই অনুষ্ঠিত হবে জবি ছাত্রলীগের ইতিহাসে দ্বিতীয় সম্মেলন।

শনিবার সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২০ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।সম্মেলনের প্রস্তুতি কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন আশরাফুল ইসলাম (টিটন)। এছাড়া সৈয়দ শাকিল, ইব্রাহিম ফরাজি, তারেক আজিজসহ আটজনকে যুগ্ম আহ্বায়ক, শেখ মেহেদী হাসান, নুরুল আফসার ও তানজিনা শিমুসহ ১২ জনকে সদস্য করে প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

একইসঙ্গে পুরান ঢাকার আরো দুই কলেজের সম্মেলনের তারিখ ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরমধ্যে সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলন ১৩ জুলাই ও কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলন ২৭ জুলাই নির্ধারণ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর আগে ২০১৭ সালের ৩০ মার্চ জবি ছাত্রলীগের প্রথম সম্মেলনের দীর্ঘ ছয় মাস পরে ওই বছরের ১৭ অক্টোবর তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল আবেদিন রাসেলকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এরপর গত ৩ ফেব্রুয়ারি কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কার্যক্রম স্থগিত ও ঘটনার তদন্ত চলাকালেও জবি ছাত্রলীগের দুই পক্ষ আবার সংঘর্ষে জড়ায়। এমন পরিস্থিতিতে ১৯ ফেব্রুয়ারি কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর থেকে কোনো ধরনের কমিটি ছাড়াই বিক্ষিপ্তভাবে কর্মসূচি পালন করে যাচ্ছিল জবি ছাত্রলীগ।

মন্তব্য