সারা বাংলা

প্রধানমন্ত্রী থেকে স্বর্ণপদক গ্রহণ করলেন জেলা মৎস্য কর্মকর্তা

জাতীয় মৎস্য পুরস্কার ২০১৯ হিসেবে স্বর্ণপদক পেয়েছেন চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী।গত বুধবার (১৮ জুলাই) কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) এ জাতীয় মৎস্য পুরস্কার ২০১৯ অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি এ পদক গ্রহণ করেন।

জানা যায়,মৎস্যসম্পদ সংরক্ষণ, উন্নয়ন এবং সম্প্রসারণ কাজে মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা/কর্মচারীদের বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সরকার তাঁকে মৎস্য পুরস্কার-২০১৯ এ স্বর্ণপদক ও নগদ ৫০ হাজার টাকা প্রদান করেন। মৎস্য অধিদপ্তর থেকে প্রেরিত চিঠিতে বলা হয়, মো. আসাদুল বাকী খাঁচায় মাছ চাষ প্রযুক্তি সম্প্রসারণ, আধুনিক প্রযুক্তিতে মনোসেক্স তেলাপিয়া হ্যাচারি স্থাপন ও পোনা উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য দূরীকরণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি জিআইএফটি তেলাপিয়া মাঠ পর্যায়ে সফলভাবে সম্প্রসারণ করেছেন এবং ডাকাতিয়া নদীতে খাঁচায় মাছ চাষ ও সম্প্রসারণের প্রবর্তক।এ সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ সরকার তাকে জাতীয় মৎস্য পুরস্কার ২০১৯ হিসেবে স্বর্ণপদক ও নগদ ৫০ হাজার টাকা প্রদান করেছেন।
উল্লেখ্য, মৎস্য সপ্তাহ ১৭-২৩ জুলাই, ১৭ ব্যাক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।১৭ থেকে ২৩ জুলাই দেশব্যাপী ২৭তম ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯’ উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮ জুলাই সকাল ১০টায় সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

মন্তব্য