খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 168645 78102 2151
বিশ্ব 11,763,959 6,758,048 541,228

নেইমারকে পেতে বার্সার নতুন প্রস্তাব

 

দল বদল চলছে ইউরোপীয় ফুটবলে। হাতে আছে মাত্র কয়েকটি দিন, তারপরই সময় শেষ। এরই মধ্যে ঘরের ছেলেকে ঘরে ফেরাতে উঠেপড়ে লেগেছে বার্সেলোনা। নেইমারকে সামনে রেখে প্যারিস সাঁ জারমাঁর (পিএসজি) কাছে রাখতে যাচ্ছে চূড়ান্ত প্রস্তাবও। এ নিয়ে বোর্ড পর্যায়ের মিটিংয়েও সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বার্সা।

জানা যায়, লিয়োনেল মেসি স্বয়ং দলে চাচ্ছেন নেইমারকে। তার কারণেই নেইমারকে দলে নেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে বার্সেলোনা ফুটবল ক্লাবটি।

মেসির চাওয়াকে গুরুত্ব দিয়ে সোমবারের সভাটি পরিচালনা করেন স্বয়ং বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমিউ। সেখানে সিদ্ধান্ত হয় নেইমারকে এই মওসুমের জন্য লোনে নেওয়া হবে এবং পরের মওসুমে কেনা হবে প্রায় সাড়ে বারো হাজার কোটি টাকায়। এখন দেখার বিষয় এই প্রস্তাবে নেইমারকে ছাড়তে রাজি হয় কি না পিএসজি।

এরই মধ্যে আঁতোয়ান গ্রিজম্যান, ফ্রেঙ্কি দে জং, নেটো এবং জুনিয়র ফার্পোকে কিনতে প্রায় দু’হাজার কোটি টাকা খরচ করে ফেলেছে বার্সা। এই কারণেই প্রথমে তারা ঠিক করেছিল বিনিময়ের মাধ্যমে নেইমারকে নিবে। এই বিনিময়ের জন্য চারজন ফুটবলারকেও বেছে নিয়েছিল বার্সা। তারা হলেন কুতিনহো, ইভান রাকিতিচ, স্যামুয়েল উমতিতি এবং নেলসন সেমেদো। কিন্তু দলের কোন খেলোয়াড়ই বার্সা ছাড়তে রাজি নয়।

এর মধ্যে পিএসজির পছন্দের তালিকায় ছিল ফিলিপে কুতিনহো। কিন্তু তিনি বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ায় জটিল পরিস্থিতির মধ্যে পড়ে বার্সা। একদিকে কুতিনহো নেই। তার উপর মাথিস দে লাইটকে সই করাতে না পারায় উমতিতির বিকল্প পায়নি বার্সা। বিনিময়ের জন্য বার্সার হাতে রয়েছেন উসমান দেম্বেলে। কিন্তু তার সঙ্গে কোনভাবে নেইমারের দর খাপ খাওয়াতে পারছে না বার্সা-পিএসজি।

এখন দেখার বিষয় হচ্ছে, নেইমারকে নিয়ে কিভাবে সমাধানে যাচ্ছে ফুটবল জগতের এই বৃহৎ ক্লাব দুটি। কার থাকছে নেইমার? পিএসজির না বার্সেলোনার!

মন্তব্য