খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 297,083 182,875 3,983
বিশ্ব 23,728,063 16,193,743 814,657

কোহলি-রোহিতদের খুন করার চেষ্টা, গ্রেফতার ১৯ বছরের তরুণ!

 


পাকিস্তানে খেলতে গিয়ে হামলার শিকার হয় শ্রীলঙ্কা ক্রিকেট দল। এরপর আরও কয়েকটি দেশের ক্রিকেট দলের ওপর হামলার হুমকি আসলেও নিরাপত্তা জোরদার এর ফলে অনাকাঙ্খিত কোন ঘটনা ঘটেনি।

এবার ভারতীয় ক্রিকেট দলের সবাইকে খুন করার হুমকি দিয়েছে ১৯ বছরের এক তরুণ। বিসিসিআইকে করা এক মেইলের মাধ্যমে পুরো বোর্ডের সবাইকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে আসাম রাজ্যের ১৯ বছর বয়সী ব্রিজ মোহন দাস।

তার এ হুমকিটিকে মোটেও হালকাভাবে নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। তারা সঙ্গে খবরটি জানায় মহারাষ্ট্র এন্টি টেরোরিজম স্কোয়াডকে (এটিএস)। হুমকিটি বেনামে দেয়া হলেও, উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মোহন দাসের বৃত্তান্ত বের করে আনে এটিএস। পরে ভারতীয় ক্রিকেটারদের হত্যার হুমকি দেয়ার অপরাধে তাকে গ্রেফতার করেছে আসাম রাজ্য পুলিশ।

আরও তদন্তের পর জানা যায়, শুধু ভারতীয় ক্রিকেট বোর্ডেই নয়, এমন বেনামে বিশ্বের অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডেও উড়ো হুমকি বার্তা পাঠিয়েছেন মোহন দাস। যে কারণে এ কেসটিকে বাড়তি গুরুত্ব দিয়েই দেখছে মহারাষ্ট্র এটিএস। মোহন দাসের বৃত্তান্ত খুঁজতে গিয়ে জানা গিয়েছে, ১৯ বছর বয়সী এ তরুণ আসাম রাজ্যের মরিগাওতে শান্তিপুরের বাসিন্দা।

মোহন দাসের বিরুদ্ধে ভারতীয় পেনাল কোডের ৫০৬ এর ২ এবং ৫০৯ এর ধারায় মামলা করা হয়েছে। এছাড়া ১৯৩২ সালের ক্রিমিনাল ল এর ৭ এর ধারায়ও অভিযুক্ত রয়েছেন তিনি। আগামী ২৬ আগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে রাখা হবে মোহন দাসকে। এরপর নেয়া হবে পরবর্তী সিদ্ধান্ত।

মন্তব্য