আইন শৃংখলা

‘স্টার বন্ড’ গ্যাংয়ের ১৭ সদস্য আটক


‘স্টার বন্ড’ নামের একটি কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে আটক করেছে র‌্যাব। শনিবার রাতে অভিযান চালিয়ে ছুরি, চাপাতি, রড-লাঠিসহ এ গ্রুপের ১৭ সদস্যকে আটক করা হয়।

রাজধানীর রায়েরবাজারের বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তারের পর প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। তবে শহরজুড়ে ছড়িয়ে পরা এ গ্যাং কালচার নির্মূলে সবার্ত্নক তৎপরতা চালানো হবে জানিয়েছে র‌্যাব।

অভিযানকারী র‌্যাব সদস্যরা বলছে, রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থান এলাকা ঘিরে গড়ে ওঠা কিশোর অপরাধী গ্রুপটির নাম ‘স্টার বন্ড’। এক বছর আগে প্রতিপক্ষ আরেক কিশোর গ্রুপের হাতে তাদের এক সদস্য খুন হয়।

আরো জানা যায়, ঐ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার ফের সশস্ত্র অবস্থায় রায়েরবাজার এলাকায় মহড়া দেয় তারা। সাদা পোশাকে র‌্যাবের এক সদস্য তাদের বাঁধা দিতে চাইলে তার ওপরও হামলা চালায় এরা।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, ‘এই এলাকায় যত ছিনতাই হয়, বা মাদক ব্যবসা হয় এর সঙ্গে এই কিশোর গ্যাং গুলো জড়িত। এই গ্যাংদের নিয়ন্ত্রণ করা না গেলে ছিনতাইও নিয়ন্ত্রণ করা যাবে না, মাদকও নিয়ন্ত্রণ করা যাবে না।’

তবে কথিত ‘স্টার বন্ড’ গ্রুপের প্রধান সানাকে এখনও গ্রেপ্তার করা যায়নি। এছাড়া এখনও ধরা ছোয়ার বাইরে ‘স্টার বন্ড’ গ্রুপের প্রতিপক্ষ কিশোর গ্রুপ ‘মোল্লা রাব্বি গ্রুপ’।

মন্তব্য