খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 297,083 182,875 3,983
বিশ্ব 23,728,063 16,193,743 814,657

লেভানদোভস্কির হ্যাটট্রিকে বায়ার্নের প্রথম জয়

 

টানা অষ্টম লিগ শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে মৌসুম শুরু করা বায়ার্ন মিউনিখ প্রথম জয়ের দেখা পেয়েছে। শনিবার রবের্ত লেভানদোভস্কির হ্যাটট্রিকে শালকেকে ৩-০ গোলে হারিয়েছে বুন্ডেসলিগার সফলতম এই ক্লাবটি।

শালকের স্থানীয় মাঠে লিগের দ্বিতীয় রাউন্ডে এই জয় তুলে নেয় নিকো কোভাচের দলটি। তবে গত শুক্রবার নিজেদের মাঠে হের্টা বার্লিনের সঙ্গে ২-২ ড্র করেছিল বায়ার্ন।

চলতি মৌসুমে বার্সেলোনা থেকে বায়ার্ন ধারে এনেছে কুতিনহো। ব্রাজিলিয়ান প্লে-মেকারের মতো ইন্টার মিলান থেকে বায়ার্নে যোগ দিয়েছেন ক্রোয়েশিয়ান উইঙ্গার পেরিসিচ। তবে ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী হার্নান্দেজ এখন বায়ার্নেরই ডিফেন্ডার। হার্নান্দেজ থাকলেও শুরুর একাদশে ছিলেন না কুতিনহো-পেরিসিচ। তবে তাদের মাঠে নামার আগেই বায়ার্নের জয়ের পথ সুগম করে দেন লেভা।

ম্যাচের ২০ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন  লেভানদোভস্কি। দ্বিতীয়ার্থে খেলার ৫০ মিনিটে ফ্রি-কিক থেকে দ্বিতীয় গোলটি  করে বসেন তিনি। আর ৭৫ মিনিটে ফরাসি ফরোয়ার্ড কিংসলে কোমেনের পাস থেকে এই মৌসুমে প্রথম হ্যাটট্রিক করেন ৩১ বছর বয়সী এই পোলিশ তারকা।

চলতি লিগে দুটি ম্যাচ খেলে লেভানদোভস্কি করেছেন পাঁচটি গোল। এর আগে হের্টা বার্লিনের বিপক্ষে দলের করা গোল দুটিও তিনি করেছিলেন।

এই হ্যাটট্রিকই নেভানদোভস্কির প্রথম নয়। ২০১৭ সালে অগসবুর্গকের বিপক্ষে হ্যাটট্রিক করে জয় নিয়ে দিয়েছিলেন বায়ার্ন মিউনিখকে।

মন্তব্য