আইন শৃংখলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 297,083 182,875 3,983
বিশ্ব 23,728,063 16,193,743 814,657

শিক্ষানবিশ আইনজীবী সমিতির কেন্দ্রীয়

 

বাংলাদেশের প্রতিটি জেলার শিক্ষানবিশ আইনজীবীদের মধ্যে পারষ্পরিক সুসম্পর্কের জন্য গঠিত সংগঠন বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমিতি।

২২ আগস্ট সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির আহ্বায়ক আইনুল ইসলাম বিশাল’র অনুমোদনক্রমে চট্টগ্রামের ৭ জন শিক্ষানবিশ আইনজীবীকে বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমিতির কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মনোনীত করা হয়। উক্ত কমিটির মনোনীত ব্যক্তিরা হলেন, মো. খোরশেদ আলম আকিব, আমিন রসুল রাসেল, আহাম্মদ রেজা হায়াত খান, আরিকা মাইশা, এস.এম.সাইফুল ইসলাম,এইচ.এম রায়হান উদ্দীন জয় ও মো. আব্দুল গফুর তালুকদার।

চট্টগ্রাম থেকে  যে ৭জন কমিটিতে রাখা হয়েছে তারা সবাই বিভিন্ন সরকারি, বেসরকারি, জাতীয় বিশ^বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে আইন বিষয়ে ফলাফল করেছে। তারা পেশাগত জীবনে ভাল ভূমিকা রাখতে পারবেন বলে চট্টগ্রাম জজ কোর্টের শিক্ষা নবীন আইনজীবী সাংবাদিক মো. আলী আকবর জানিয়েছেন। এই ধরণের সংগঠন গঠনের বিষয়ে বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক আব্দুল গফুর তালুকদার বলেন, শিক্ষানবীশ আইনজীবীদের জন্য সারা দেশে কার্যালয় করা হবে। সারা দেশে বর্তমানে আমাদেও সদস্য সংখ্যা প্রায় ২০ হাজার বলে তিনি জানায়, তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য এই সংগঠনের যাত্রা শুরু হয়েছে।

আইন পেশায় আগত নতুনদেও মধ্যে ভাল সর্ম্পক এবং নেটওয়ার্ক গড়ে তোলতে এই সংগঠন সারা দেশে অসাধারণ ভূমিকা রাখতে পারবেন বলে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সদস্য অ্যাডভোকেট আফজল হোসেন জানিয়েছেন।

 

 

 

মন্তব্য