শিক্ষা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 297,083 182,875 3,983
বিশ্ব 23,728,063 16,193,743 814,657

ঢাকা মহানগর মহিলা কলেজে জাতীয় শোক দিবস পালিত

 

শোক, শ্রদ্ধা  আর ভালোবাসায় স্বাধীনতা ও সাহসের প্রতীক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে রাজধানীর অন্যতম বিদ্যাপীঠ ঢাকা  মহানগর মহিলা কলেজ।

এ উপলক্ষে গতকাল সোমবার সকাল ১০ : ০০ টায় কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্টিত হয় । আলোচনা সভা  শেষে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর উপর রচনা প্রতিযোগিতায়  প্রথম ,দ্বিতীয় ও  তৃতীয় হওয়া শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের  প্রথিতযশা  অধ্যাপক ড . সৈয়দ আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু উচিত কথার মানুষ ছিলেন । বঙ্গবন্ধু একাই বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। তিনি জনসেবায় ব্যস্থ থাকতেন , রাজনীতি মানে ক্ষমতা নয় রাজনীতি মানে জনসেবা । ড . সৈয়দ আনোয়ার আরো বলেন যিনি নেতা হবেন তার বিশ^াস অনেক উচু হতে হবে ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  ব্রিগেডিয়ার  জেনারেল মনিরুল  ইসলাম আখন্দ , এনডিসি , পিএসসি , অধ্যক্ষ , ঢাকা মহানগর মহিলা কলেজ ।

বক্তরা ১৯৭৫ সালের  ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের অধিকাংশ সদস্যের হত্যাকান্ডের জন্য গভীর শোক প্রকাশ করেন এবং তাদের সবার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন । এছাড়া বঙ্গবন্ধুর দুই কণ্যা মাননীয়  প্রধান মন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহেনার প্রতি সমবেদনা জ্ঞাপন করে হৃদয়বিদারক শোক সহিবার দোয়া  প্রার্থনা করেন।

সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার  জেনারেল মনিরুল  ইসলাম আখন্দ বঙ্গবন্ধুর আদর্শ শিক্ষার্থীদের মাঝে ধারণ করার বিষয়টি তুলে ধরে বলেন, “বিশ্বমানবের স্মৃতির অংশ বঙ্গবন্ধু । সোনার বাংলা গড়তে গিয়ে তিনি সোনার মানুষ চেয়েছেন । যে মানুষ হবে আমাদের আ্দর্শের ,  সততার ।” অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অত্র কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ড . নাসরীন জেবিন , দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আম্বিয়া । অনুষ্ঠানটি সঞ্চালন করে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড . হাসানাত জাহান ।

মন্তব্য