নগর-মহানগর

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 36751 7579 522
বিশ্ব 5,601,521 2,381,280 348,132

ব্রি’তে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

 

গাজীপুর থেকে  গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে (ব্রি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান এমপি এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রি’র মহপরিচালক ড. মো. শাহজাহান কবীর। এতে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক ও প্রধামন্ত্রী শেখ হাসিনার সাবেক এপিএস ড. মো. আওলাদ হোসেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) মহাপরিচালক ড. মো. আবুল কালাম আযাদ, ব্রি’র পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আনছার আলী এবং পরিচালক (গবেষণা) ড. তমাল লতা আদিত্য, ব্রি’র অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাশেল রানা, বিজ্ঞানী সমিতির সাধারণ সম্পাদক ড. তাপস কুমার, বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদ আব্দুল মজিদ ও ব্রি’র কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন প্রমূখ।

আয়োজকরা জানান, দিবসটি উপলক্ষ্যে চলতি মাস ব্যাপী কালো ব্যাজ ধারণ, স্মরণিকা প্রকাশ, শোক সভা ও শোক র‌্যালী, মোনাজাত, কোরআনখানি, দোয়া মাহফিল, রচনা, বক্তৃতা ও চিত্রাংকন প্রতিযোগগিতা, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, তবারক বিতরণ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে সকল বিভাগীয় প্রধানগণ, উর্ধ্বতন বিজ্ঞানী, সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং শ্রমিকগণ যোগ দেন।

 

মন্তব্য