খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 297,083 182,875 3,983
বিশ্ব 23,728,063 16,193,743 814,657

ফ্রায়েড চিকেন আর চকোলেটেই নাকি স্টোকসের ১৩৫

 

রবিবার লিডসে বেন স্টোকসের অবিশ্বাস্য ইনিংসের কাছে হেরে গেছে অস্ট্রেলিয়া। এর পেছনে নাকি রয়েছে ফ্রায়েড চিকেন আর চকোলেট বার!

ইংল্যান্ডকে অবিশ্বাস্য জয় এনে দেওয়ার পরে স্টোকসকে প্রশ্ন করা হয়েছিল, কাল রাতে কী খেয়ে ঘুমাতে গিয়েছিলেন? স্টোকসের জবাব ছিল- ‘নান্দোজের ফ্রায়েড চিকেন এবং গোটা দুই চকোলেট বার।’

চিকেন আর চকোলেট খেয়ে গভীর ঘুমিয়ে পরের দিন সকালে অবশ্য কিছু খাননি স্টোকস। মাত্র দু’কাপ কফি খেয়েই নাকি নেমে পড়েছিলেন ব্যাটিংয়ে। তারপর তো ইতিহাস।

একদিক আগলে রাখেন স্টোকস। তার সামনেই পড়তে থাকে একের পর এক উইকেট। যখন নবম উইকেটটি পড়ে যায়, তখন জিততে হলে আরও প্রয়োজন ৭০ রানেরও বেশি। এরপর শুরু হয়ে যায় স্টোকসের তাণ্ডব। শেষ উইকেটে যে ৭৬ রান যোগ হয়, তার মধ্যে দশ নম্বরে নামা জ্যাক লিচের রান ছিল মাত্র এক!

সংবাদ সম্মেলনে সাংবাদিকরা বেন স্টোকসের কাছে প্রশ্ন করেছিল- কিভাবে সম্ভব হলো এটি? স্টোকস জবাব দেন, আমার স্ত্রী এবং বাচ্চারা দশটা নাগাদ এসেছিল। এ সময় আমার স্ত্রীর হাতে ছিল একটা পাস্তার প্লেট। যাতে ছিল ফ্রায়েড চিকেন আর গোটা দুয়েক চকোলেট বার। এ খাবার নাকি  অবিশ্বাস্য এই ইনিংসটি খেলার পেছনে রসদ জুগিয়েছে। এর সঙ্গে যোগ করেন সকালে দু’কাপ কফি খাওয়ার কথাও।

অপরাজিত ১৩৫ রানের ইনিংস খেলার জন্য স্টোকসের প্রশংসা করছেন অনেকেই। শচীন টেন্ডুলকারও বাদ যাননি। তিনি এক টুইট বার্তায় বলেন, ‘বেন স্টোকসের খেলা ক্রমশ ভাল হচ্ছে। এই ইনিংসের কথা লোকে অনেক, অনেক দিন আলোচনা করবে।’

মন্তব্য