খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 537,465 482,424 8,182
বিশ্ব 105,957,358 2,310,170 77,602,804

মইন আলীর দৃষ্টিতে স্টোকসই ইংল্যান্ডের সর্বকালের সেরা

 

তৃতীয় অ্যাশেজ টেস্টে অবিস্মরণীয় ইনিংস খেলার জন্য বর্তমান ও প্রাক্তন তারকাদের প্রশংসায় ভাসছেন বেন স্টোকস। এরই মধ্যে মইন আলির কাছ থেকে বড়সড় সার্টিফিকেটও পেয়ে গেলেন স্টোকস। ‘স্টোকসই ইংল্যান্ডের সর্বকালের সেরা’ বলে মন্তব্য করেছেন এই অলরাউন্ডার।

এছাড়া স্টোকসের ১৩৫ রানের মহাকাব্যিক ইনিংস প্রশংসা কুড়িয়েছে সমগ্র ক্রীড়াজগত থেকেই। চেলসি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পর্ড নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লেখেন, ‘খেলার জগতে আমার দেখা অন্যতম সেরা ব্যক্তিগত পারফরম্যান্স এটি।’

মইন আলী বলেন, ‘স্টোকস শুধু আমার দেখা সেরা খেলোয়াড়ই নয়, আমার মতে ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডারও।’

মইন আরও বলেন, ইংল্যান্ডের জার্সি গায়ে ইয়ান বোথাম, অ্যান্ড্রু ফ্লিনটফ সহ বহু অলরাউন্ডার খেলেছেন। কিন্তু ছয় সপ্তাহের ব্যবধানে দুই মহাকাব্যিক ইনিংস খেলা যে কোন ক্রিকেটারের পক্ষে সম্ভব নয়। যেটা বেন স্টোকস করে দেখিয়েছে।

তিনি বলেন, নিজেকে আরও উন্নত করার খিদে এবং দিনের পর দিন করা অক্লান্ত পরিশ্রমই স্টোকসকে সবার থেকে আলাদা করেছে। আমি ওকে বহু দিন ধরে চিনি। ক্রিকেটে ওর জার্নিটা আমি খুব কাছ থেকে দেখেছি। তাই এই পর্যায়ে পৌঁছনোর জন্য ওকে কতটা পরিশ্রম করতে হয়েছে সেটা আমি জানি।

হেডিংলি টেস্টের ১৩৫ রানের ইনিংস ও চার উইকেটের সুবাদে সদ্য প্রকাশিত হওয়া আইসিসি র‍্যাঙ্কিংয়ে স্টোকস অলরাউন্ডারদের তালিকায় দু’নম্বরে এবং ব্যাটসম্যানদের তালিকায় ১৩ ধাপ এগিয়ে ১৩ নম্বরে উঠে এলেন। দুটিই র‍্যাঙ্কিংই তার ক্যারিয়ারের সর্বোচ্চ।

মন্তব্য