শিক্ষা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 297,083 182,875 3,983
বিশ্ব 23,728,063 16,193,743 814,657

ডাকসু’র উদ্যোগে টিএসসিতে ‘বঙ্গবন্ধু বইমেলা’ শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর উদ্যোগে চার দিনব্যাপী ‘বঙ্গবন্ধু বইমেলা’ শুরু হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) টিএসসিতে এ মেলা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন, পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দীন।

এছাড়া, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুস্তক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন ছোটন, অন্য প্রকাশনীর প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম, কলকাতার একটি প্রকাশনী সংস্থার সভাপতি ত্রিদিব চট্টোপাধ্যায়, ডাকসু’র জিএস গোলাম রব্বানী, এজিএস মো. সাদ্দাম হোসেন, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন এবং সদস্য নিপু ইসলাম তন্বী।  

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ডাকসু’র উদ্যোগে বঙ্গবন্ধুর ওপর প্রথমবারের মতো এই বইমেলা একটি ব্যতিক্রমী উদ্যোগ। এছাড়া, ডাকসু’র উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা, আলোচনা সভাসহ নানাবিধ আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করায় উপাচার্য ডাকসু’র নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান। শিক্ষার্থীরা এই বইমেলার মাধ্যমে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, আদর্শ ও দর্শন সম্পর্কে জানার সুযোগ পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, ২৮-৩১ আগস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই বইমেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বই নিয়ে বিভিন্ন প্রকাশনী সংস্থার ৪২টি স্টল রয়েছে।

মন্তব্য