খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 52445 11120 709
বিশ্ব 6,384,205 2,920,953 377,797

রুনির উপর বাড়তি নিষেধাজ্ঞা

 

লালকার্ড দেখে মাঠ ছাড়া ওয়েইন রুনির উপর বাড়তি আরো একটি ম্যাচের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে ডিসি ইউনাইটেডের হয়ে খেলার সময় লাল কার্ড দেখতে হয় ইংলিশ স্ট্রাইকারকে। মেজর লীগ সকার (এমএলএস) কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

পেনাল্টি বক্সে রেড বুলস মিডফিল্ডার ক্রিস্টিয়ান সিজারকে বিপজ্জনকভাবে আঘাত করার দায়ে লাল কার্ড দেখানো হয় রুনিকে। লাল কার্ড দেখার কারণে সয়ংক্রিয়ভাবেই পরবর্তী এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। সপ্তাহের শেষভাগে ফিলেডেলফিয়া ইউনিয়নের বিপক্ষে ইউনাইটেডের হয়ে না খেলে ওই শাস্তি কার্যকরও করেছেন তিনি।

তবে, ঘটনাটি পুনরায় পর্যালোচনার পর এমএলএস ডিসিপ্লিনারি কমিটি মঙ্গলবার রুনির উপর বাড়তি নিষেধাজ্ঞা আরোপ করে। এর অংশ হিসেবে আরো একটি ম্যাচ অংশগ্রহণ থেকে বিরত থাকতে হবে রুনিকে। এই সিদ্ধান্তের কারণে আগামী ৩১ আগস্ট ডিসি ইউনাইটেডের হয়ে মন্ট্রিল সফরে যেতে পারবেন না ৩৩ বছর বয়সি ইংলিশ তারকা।

চলতি মাসের শুরুতেই রুনি ঘোষণা দিয়েছেন এমএলএসে এটিই তার শেষ মৌসুম। ইতোমধ্যে ইংলিশ চ্যাম্পিয়নশীপের ক্লাব ডার্বি কাউন্টিতে প্লেয়ার কাম কোচ হিসেবে যোগ দেয়ার চুক্তিপত্রে স্বাক্ষর করে ফেলেছেন তিনি।

এমএলএস মৌসুম শেষ করে ২০২০ সালের জানুয়ারিতেই ডার্বিতে যোগ দেবেন ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকা।

 

মন্তব্য