খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 297,083 182,875 3,983
বিশ্ব 23,728,063 16,193,743 814,657

অজিদের নতুন অধিনায়ক খাজা


অস্ট্রেলিয়া দলের নতুন অধিনায়ক হিসেবে উসমান খাজার নাম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আজ (বৃহস্পতিবার) ডার্বিশায়ারের বিপক্ষে তিন দিনের অনুশীলন ম্যাচে মাঠে নামছে অস্ট্রেলিয়া। আর এ ম্যাচের মধ্য দিয়েই প্রথম মুসলিম অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে খাজার।

জানা গেছে, ইংল্যান্ডের বিপক্ষে চলমান অ্যাশেজ সিরিজের চতুর্থ ম্যাচের আগে দলের নিয়মিত অধিনায়ক টিম পেইনকে বিশ্রাম দিয়েছে অস্ট্রেলিয় টিম ম্যানেজমেন্ট। সেইসঙ্গে ম্যানেজমেন্ট উসমান খাজাকে নেতৃত্বের গুরুদায়িত্ব দেয়।

এর আগে প্রথম মুসলিম ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়া দলে অভিষেক হয় উসমান খাজার। জাতীয় দলে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন এই তারকা ব্যাটসম্যান।

এদিকে টিম পেইন দলে না থাকায় তার পরিবর্তে উইকেটকিপারের দায়িত্ব পালন করবেন অ্যালেক্স ক্যারি। অন্যদিকে মাথার আঘাত থেকে সেরে ওঠায় ডার্বিশায়ারের বিপক্ষে এ প্রস্তুতি ম্যাচে খেলবেন স্টিভ স্মিথও। দ্বিতীয় টেস্টে ক্যারিবিয় বংশোদ্ভূত ইংলিশ পেসার জোফরা আর্চারের বাউন্সারে আহত হন তিনি। যে কারণে তৃতীয় টেস্টটি খেলতে পারেননি স্মিথ।   

ডার্বির বিপক্ষে প্রস্তুতি ম্যাচটিতে অজি ক্যাপ্টেন টিম পেইনের সঙ্গে বিশ্রাম দেয়া হয়েছে তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার, ন্যাথান লায়ন, ট্রেভিস হেড, জেমস প্যাটিনসন, জোস হ্যাজলউড, প্যাট কামিন্সসহ নিয়মিত একাদশের সাত ক্রিকেটারকে।

অস্ট্রেলিয়া দল: উসমান খাজা (অধিনায়ক), স্টিভ স্মিথ, মিচেল মার্শ, ক্যামেরন ব্যানক্রফট, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), মার্কাস হ্যারিস, ম্যাথু ওয়েড, মার্নাস ল্যাবুশেন, মাইক নেসের, পিটার সিডল ও মিচেল স্টার্ক।

মন্তব্য