সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

 

ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলায় দুই মাসের বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতিসহ কলতাপাড়া-গৌরীপুর  সড়ক অবরোধ করে ও  মিলের মেইন গেইট এ অবস্থান  করেছেন তাল্লু স্পিনিং মিলস লিমিটেড এর  শ্রমিকরা গত বৃহস্পতিবার  (২৯  আগস্ট )রাত  ৮টার দিকে শ্রমিকরা  মেইন গেইট এর সামনে কলতাপাড়া- গৌরীপুর সড়ক কিছু সময় অবরোধ করে রাখেন  এতে বিশাল যানজট সৃষ্টি হয়।

আন্দোলনরত শ্রমিকরা সাংবাদিকদের জানান   প্রতি মাসেই মালিকপক্ষ আমাদের বেতন দেওয়ার সময়, কাজ করার সময় আমাদের সাথে খুবই খারাপ আচরন  করে থাকে এবং সত্য বলতে ছাই লে চাকুরী চ্যুত করার হুমকি দিয়ে থাকে।
নির্ধারিত তারিখে বেতন পরিশোধ না করে কালক্ষেপণ করে। এমনকি বেআইনিভাবে কয়েক ধাপে মাসিক বেতন দেয়। অনেকবার এ ব্যাপারে অভিযোগ করেও কোনো ব্যবস্থা নেয়নি মালিকপক্ষ।

সর্বশেষ বকেয়া দুই মাসের বেতনের দাবিতে রাস্তা অবরোধ সহ কর্মবিরতি পালন করি আমরা সংবাদ পেয়ে গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কামরুল ইসলাম মিয়া ঘটনা স্হলে  দ্রত চলে আসেন এবং মিল মালিকদের  সাথে নিয়ে শ্রমিক দের সমস্যা কথা শুনেন এবং মিল মালিকপক্ষ শ্রমিকদের কে আগামী রবিবার(১ লা সেপ্টেম্বর) মালিক পক্ষের বেতন পরিশোধের আশ্বাসে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক করা হয়।এবং তারা কাজে যোগদান করেন।

 

মন্তব্য