সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 186894 98317 2391
বিশ্ব 11,763,959 6,758,048 541,228

হতদরিদ্রর মাঝে ফলদ বৃক্ষ বিতরণ

 

দিনাজপুরের বীরগঞ্জে পৌরসভাসহ ০৪(চার)টি ইউনিয়নে ২৯ আগষ্ট’১৯ সারাদিন ব্যাপী বীরগঞ্জ এপি, ওয়ার্ল্ড ভিশনের সহায়তায় ৫৫৩টি হতদরিদ্র পরিবারের মাঝে ৩টি করে  ফলদ বৃক্ষের চারা দেওয়া হয় যার মধ্যে ১টি লেবু, ১টি আ¤্রপালি ও ১টি পেয়ারা গছের চারা বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত ৪টি ইউনিয়নের অনুষ্ঠানের সভাপত্তিত্ব করেন ম্যানুয়েল হাসদা, এপি ম্যানেজার,বীরগঞ্জ এপি,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। উক্ত সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন প্রোগ্রাম অফিসারগণ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্ব-স্ব ইউনিয়নের ইউনিয়ন চেয়ারমানগণ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: মোস্তাফিজুর রহমান, কৃষি অফিসার,বীরগঞ্জ। উক্ত অনুষ্ঠানে সকল গ্রাম উন্নয়ন কমিটির সভাপতিগণ এবং শিশু ফোরামের সভাপতিগণ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে বক্তৃতা প্রদান করেন- ম্যানুয়েল হাসদা,এপি ম্যানেজার,বীরগঞ্জ এপি,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। তিনি এই ফলদ বৃক্ষের চারাগুলো বাড়িতে নিয়ে সুন্দরভাবে রোপন ও পরিচর্যা করার জন্য অনুরোধ করেন। যাতে কওে এই ফলদ বৃক্ষগুলো পুষ্টি পূরণ ও আর্থিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে পারে। স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানগণ সকল হতদরিদ্র পরিবারের উদ্দেশ্যে উপদেশ মূলক কথা বলেন এবং বৃক্ষগুলোর সুফল ও সুন্দরভাবে পরিচর্যা করার বক্তব্য তুলে ধরেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি মো: হাফিজুর রহমান, কৃষি অফিসার তিনি বলেন- পরিবেশ রক্ষায় ও পরিবারের পুষ্টির ঘাটতি পূরণের জন্য এই ফলদ বৃক্ষ গুরুপ্তপূর্ণ ভূমিকা পালন করবে। আরও পরামর্শ রাখেন যে- পরিবার গুলোতে ফলদ বৃক্ষের পাশাপাশি ঔষধি গাছ ও শাকসবজি লাগাতে হবে।

 

মন্তব্য