জাতীয়

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 537,465 482,424 8,182
বিশ্ব 105,957,358 2,310,170 77,602,804

এফবিসিসিআই বাণিজ্য প্রতিনিধিদলের কানাডা যাত্রা


 ফাহিমের নেতৃত্বে কানাডার টরেন্টোতে অনুষ্ঠেয় ’বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরাম’ এবং ’১৩তম টরেন্টো গ্লোবাল ফোরাম’-এ অংশ নিতে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) ৬ সদস্য বিশিষ্ট একটি বাণিজ্য প্রতিনিধিদল আজ কানাডার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে।

আগামি ৩ সেপ্টেম্বর টরেন্টোতে অনুষ্ঠেয় বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবে বাংলাদেশের বাণিজ্য প্রতিনিধিদল। টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল এবং অন্টারিও চেম্বার অব কমার্সের আয়োজনে অনুষ্ঠেয় এ ফোরামে স্বাগত বক্তব্য রাখবেন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম। ফোরামে এফবিসিসিআই সভাপতি বাংলাদেশের সম্ভাবনাময় বিভিন্ন খাত এবং কেন কানাডার ব্যবসায়িরা বাংলাদেশে বিনিয়োগ করবে এ বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেবেন। বিজনেস ফোরামে এফবিসিসিআই এবং অন্টারিও চেম্বার অব কমার্স-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। এসময় বাণিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশি এবং অন্টারিওর অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান এবং বাণিজ্য বিষয়ক মন্ত্রী মি. ভিক্টর ফিডেলি থাকবেন বলে আশা করা হচ্ছে।
এফবিসিসিআই সভাপতি ৫ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ১৩তম টরেন্টো গ্লোবাল ফোরামে বিষয়ে বক্তব্য রাখবেন।

এছাড়াও এফবিসিসিআই বাণিজ্য প্রতিনিধিদল টরেন্টোর ডেপুটি মেয়র, হাম্বার ইনস্টিটিউট অব টেকনলোজি এন্ড এ্যাডভান্স লার্নিং, ইন্টারন্যাশনাল ট্রেইনিং এন্ড ডেভেলপমেন্ট সেনেকা কলেজ, টরেন্টো বিশ্ববিদ্যালয়ের অন্টারিও ইনস্টিটিউট ফর স্টাডিজ ইন এডুকেশন (ওআইএসই) এবং বিহেভিয়ারাল ইকনোমিকস ইন একশন রোটম্যান (বিইএআর)-এর উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করবেন।
এফবিসিসিআই প্রতিনিধিদলে আরও রয়েছেন এফবিসিসিআই সহ-সভাপতি জনাব মো: রেজাউল করিম রেজনু, জনাব নিজামুদ্দিন রাজেশ এবং এফবিসিসিআই পরিচালক মি.সুজিব রঞ্জন দাস, জনাব মনির হোসেন।

 

মন্তব্য