বিনোদন

শুভ জন্মদিন অক্ষয় কুমার

 

তিনি ‘খিলাড়ি’। এ নামেই চলচিত্রে পরিচিত তিনি। তার জীবন যেনই একটা নাট্যচিত্র। অভিনয়ে কাজ করতে করতে যিনি নিজেই হয়েছেন একজন প্রতিষ্ঠান। তিনি অক্ষয় কুমার, ভারতের বলিউডের জনপ্রিয় অভিনেতা। আজ ৯ সেপ্টেম্বর এ অভিনেতার ৫১তম জন্মদিন।

নব্বই দশক থেকে শুরু তার পথচলা। তার মূল নাম রাজিব হরি ওম ভাটিয়া। প্রথম দিকে মূলত একশন হিরো হিসেবে পরিচিত ছিলেন। তারপর কমেডি চরিত্রে অভিনয় করা শুরু করে মুলত বেশি জনপ্রিয়তা লাভ করেন।

২০১৩ সাল পর্যন্ত বিভিন্ন চরিত্রে অভিনয় করলেও, নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান স্পেশাল ২৬ সিনেমাটি দিয়ে। তারপর যেন এক অন্য অক্ষয় কে দেখতে শুরু করলো সবাই। একে একে হলিডে, বেবি, এয়ার লিফট, গাব্বার, রুস্তম, জলি এল এল বি-এর মত হিট মুভি উপহার দিয়েছেন। এর মধ্যে 'রুস্তম' সিনেমাটির রুস্তম পাভরি চরিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার এর মধ্য দিয়ে নিজের চুড়ান্ত সফলতায় পৌঁছেছেন।

দীর্ঘ ক্যারিয়ারে নানান চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। শুরুর দিকে অ্যাকশন ছবি বেশি করলেও মাঝে কমেডির দিকে ঝুঁকে পড়েন। দুই ক্ষেত্রেই সফলতা পান তিনি। ক্যারিয়ার এর অনেক উত্থা্ন পতনের মাঝে পথ অতিক্রম করে আজ হয়ে উঠেছেন সবার প্রিয় একজন অভিনেতা। অনেক অনেক শুভেচ্ছা ও ভালবাসা রইল প্রিয় অভিনেতা অক্ষয়ের জন্য। আশা করি সামনে আরো ভাল ভাল মুভি উপহার দিবেন আমাদের।

মন্তব্য