শিক্ষা

রাবিতে দু-দিনব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের  দু-দিন ব্যাপী বিজ্ঞান মেলা আগামী ২৮ ও ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ।  সায়েন্স ক্লাব এবং জাতীয়  বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর যৌথ উদ্যোগে ৪র্থ বারের মত বিজ্ঞান মেলার আয়োজন করবে । বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে  সংবাদ সম্মেলনে সংগঠন থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির সভাপতি আশরাফুল আলম  বলেন, আগামী  ২৮ সেপ্টেম্বর (শনিবার)  বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক  সাংস্কৃতিক কেন্দ্রে  মেলার উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম. আবদুস সোবহান। এবারের  বিজ্ঞান মেলায় থাকছে প্রজেক্ট শো, সায়েন্স অলিম্পিয়াড, 3MT প্রেজেন্টেশন,  পপুলার সায়েন্ট টক, সায়েন্টিফিক বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং কম্পিটিশন, সায়েন্টিফিক স্টোরি রাইটিং কম্পিটিশন, রুবিক্স কিউব, ফটোগ্রাফি কনটেক্স, 6Dমুভি।  স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা  মেলায় অংশ নিবে।

অনুষ্ঠানে রেজিষ্ট্রেশন করতে অনলাইনে ক্লাবের ওয়েবসাইট  অথবা  সায়েন্স ক্লাবের বুথে সরাসরি রেজিষ্ট্রেশন করতে পারবে। রেজিষ্ট্রেশন শেষ সময় ২৫ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ আকবর হোসাইন, বিশেষ অতিথি উপ-উপাচার্য ড. আনন্দ কুমার সাহা ও প্রফেসর চৌধুরী মোহাম্মদ জাকারিয়া সহ বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালকসহ সায়েন্স ক্লাবের উপদেষ্টা মন্ডলীগণ উপস্থিত থাকবেন।

 

মন্তব্য