বিনোদন

অষ্টমীর অঞ্জলি দিয়ে ঢাক বাজালেন নুসরাত

 

বিয়ের পর প্রথম দুর্গাপূজা। তাই এবছরের পূজাটা যে স্পেশাল, তা বলার অপেক্ষা রাখে না। দুর্গাপূজার অষ্টমীতে স্বামী নিখিল জৈনকে সঙ্গে নিয়ে অঞ্জলি দিলেন অভিনেত্রী ও সাংসদ নুসরত জাহান। সেই সঙ্গে ঢাকও বাজালেন নুসরত ও নিখিল।

অষ্টমীর সকালে মেরুন রংয়ের ঐতিহ্যবাহী কাঞ্জিভরম শাড়িতে সেজেছিলেন নুসরত। সঙ্গে হলুদ ব্লাউজ। মাথায় খোঁপা করে লাগিয়েছিলেন জুঁইয়ের মালা। নুসরাতের স্বামী নিখিল পরেছিলেন মেরুন রংয়ের পাঞ্জাবি। সকালে স্নান সেরে নিখিল নুসরাত নিজেদের পাড়ার পূজা সুরুচি সংঘের মণ্ডপে যান। প্রতি বছরের মতো এবারেও নিয়ম মেনে উপোস করে অষ্টমীর অঞ্জলি দেন নুসরাত। পশ্চিমবঙ্গের মন্ত্রী অরূপ বিশ্বাসের পাশে দাঁড়িয়েই অঞ্জলি দিলেন নুসরাত ও নিখিল।

নুসরাত বলেন, নিখিলকে এই সব বাঙালি সংস্কৃতির সঙ্গে আস্তে আস্তে পরিচয় করাবো। পূজাতে তাই ওকে অঞ্জলি দিতে নিয়ে এলাম। আমি প্রতিবছর না খেয়ে অঞ্জলি দিই।

নুসরাত বলেন, শান্তিতে জীবন কাটাক এটাই প্রার্থনা করলাম মা দুর্গার কাছে। বর্তমান ভারতের দেশের টালমাটাল পরিস্থিতি যেন শান্ত হয়ে যায় সেটাও দুর্গা মায়ের কাছে কামনা করলাম। অঞ্জলি দেওয়ার পর ঢাকও বাজালেন নুসরাত।

আপাতত কোনও শুটিংয়ের ব্যস্ততা নেই নুসরাতের। তাই বিয়ের পর প্রথম পূজায় পরিবারের সঙ্গে গল্প গুজব আর হৈ হুল্লোড় করে কাটালেন নুসরাত।

মন্তব্য