আইন শৃংখলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 60391 12804 811
বিশ্ব 6,714,335 3,261,276 393,408

আবরার হত্যার চার্জশিট নভেম্বরে

 

আলোচিত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশিট আগামী নভেম্বরের প্রথম সপ্তাহেই আদালতের কাছে দাখিল করা হবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার রাতে ডিএমপির মুখপাত্র ডিএমপি নিউজে এ তথ্য জানানো হয়েছে।

ডিএমপির নিউজে বলা হয়, চাঞ্চল্যকর এ হত্যকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনকে আইনের আওতায় আনা হয়েছে। যাদের মধ্যে চারজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা হলেন- ইফতি মোশাররফ সকাল, মো. মেফতাহুল ইসলাম জিয়ন, মো. অনিক সরকার ও মো. মুজাহিদুর রহমান মুজাহিদ। তারা কারাগারে আছেন।

এদিকে, হত্যকাণ্ডের ঘটনায় অভিযুক্ত মেহেদী হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির ও ইসতিয়াক আহমেদকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ডিবির যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব গণমাধ্যমকে বলেন, আলোচিত এই মামলার বিশেষজ্ঞের মতামত গ্রহণ ও বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে অভিযোগপত্র দাখিল করা সম্ভব হবে।

প্রসঙ্গত, সম্প্রতি প্রধানমন্ত্রীর ভারত সফরে বাংলাদেশের সঙ্গে দিল্লির সাতটি সমঝোতা ও চুক্তি স্বাক্ষরিত হয়। এসব চুক্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ। এরই জের ধরে গত ৬ অক্টোবর মধ্যরাতে আবরারকে ৬ ঘণ্টা ধরে নির্যাতন চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই দিন ভোরে আবরারের মৃত্যু হয়। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন আবরারের বাবা।

মন্তব্য