শিক্ষা

ভতিচ্ছুদের সহযোগিতায় রাবি ছাত্রলীগ

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা এ ও বি গ্রুপের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহযোগিতায় সর্বক্ষণ ক্যাম্পাসে সহযোগিতায় ছিলো রাবি ছাত্রলীগের নেতাকর্মীরা। পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীদের মাঝে কলম ও খাবার পানীয় বিতরণ করেছে তাঁরা । সোমবার (২১ অক্টোবর)  সকাল থেকে তারা দিনব্যাপী এ কর্মসূচি পালন করে। এছাড়াও তারা হেল্পডেস্ক স্থাপন করে শিক্ষার্থীদের বিভিন্ন সহযোগিতা করেন।

ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায়, ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে বিভিন্ন পয়েন্টে ঘুরে ঘুরে কলম ও খাবার পানীয় তুলে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের এমন কর্মকান্ডে শিক্ষার্থীদের  অভিভাবকরাও এমন উদ্যোগের ভূয়সী প্রশাংশা করেন।

এ বিষয়ে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, 'ছাত্রলীগ ছাত্রদের অধিকার ও তাদের সেবায় কাজ করে। ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহায়তায় আমরা বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করি। তাছাড়া রাতে ভর্তিচ্ছুদের থাকার ব্যবস্থা, হলে মোমবাতি ও মশার কয়েল বিতরণ করেছি। আজ সারাদিন আমাদের নেতাকর্মীরা বিভিন্ন পয়েন্টে ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের সুপেয় খাবার পানি এবং কলম বিতরণ করেছি।'

পরীক্ষার প্রথম দিনে ২১ অক্টোবর  সকাল ০৯ টা থেকে ১০ টা ৪৫ পর্যন্ত ইউনিট-'এ' এর, গ্রুপ-১ এর (রোল  ১০০০১ থেকে ২৫৫৬৫ পর্যন্ত) পরীক্ষা চলছে। এরপর সকাল ১১ টা ৪৫ থেকে ০১ টা ৩০ পর্যন্ত ইউনিট-'এ' এর গ্রুপ-২ এর (রোল ৫০০০১ থেকে ৬৫৫৬৪ পর্যন্ত) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে বিকেল ০৩ টা থেকে ০৪ টা ৪৫ পর্যন্ত, ইউনিট-'বি' এর গ্রুপ-১ এর (বাণিজ্য) রোল ১০০০১ থেকে ১৮৬৩৭ পর্যন্ত  এবং ইউনিট-'বি' এর গ্রুপ-২ (অবাণিজ্য) রোল : ৮০০০১ থেকে ৮৭০৯৫ এর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আগামীকাল ২২ অক্টোবর মঙ্গলবার সকাল ০৯ টা থেকে ১০ টা ৪৫ পর্যন্ত ইউনিট-'সি' এর গ্রুপ-১ (বিজ্ঞান) রোল : ১০০০১ থেকে ২৫২৫৭, সকাল ১১ টা ৪৫ থেকে ০১ টা ৩০ পর্যন্ত, ইউনিট-'সি' এর গ্রুপ-২ (বিজ্ঞান) রোল : ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত ও ইউনিট-'সি' এর গ্রুপ-৩ (অ-বিজ্ঞান) রোল : ৮০০০১ থেকে ৮০৭১৬ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মন্তব্য