শিক্ষা

এখন থেকে জাবি ক্যাফেটেরিয়ায় মিলছে রাতের খাবার


 

জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের(জাবি) কেন্দ্রিয় ক্যাফেটেরিয়াতে ‘সকালের নাস্তা এবং দুপুরের খাবারের পাশাপাশি রাতের খাবারও পাওয়া যাবে। রবিবার(২০ অক্টোবর) ক্যাফেটেরিয়ায় রাতের খাবারের উদ্বোধন করা হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, শিক্ষার্থী, শিক্ষক এবং বিশ্ববিদ্যালয় পরিবারের অন্যান্য সদস্যদের ¯^াস্থ্যসম্মত খাবার পাওয়ার বিষয় বিবেচনা করে ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক সকাল, দুপুরের খাবারের পাশাপাশি রাতের খাবারের যে ব্যবস্থা করেছেন তা প্রশংসার দাবি রাখে। প্রো-উপাচার্য আশা প্রকাশ করেন যে, ছাত্র-শিক্ষক কেন্দ্রের এ উদ্যোগ সকলের জন্যই মঙ্গল হবে।

ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ বলেন, তুলনামূলক অল্প টাকায় ক্যাফেটেরিয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং অন্য যে কেউ সকালের নাস্তা, দুপুর এবং রাতের খাবার খেতে পারবেন। অফিস খোলা থাকার দিনগুলোতে ক্যাফেটেরিয়ায় এ সেবা সকাল থেকে রাত দশটা পর্যন্ত চালু থাকবে। মাছ, মাংস, ডাল, ভাত, খিচুরি, পোলাও ইত্যাদি পছন্দের ম্যানূ ক্যাফেটেরিয়াতে পাওয়া যাবে। মাত্র চল্লিশ টাকায় যে কেউ ভাত, মাছ ও সবজি সমৃদ্ধ খাবার খেতে পারবেন।

‘রাতের খাবার’-এর উদ্বোধনী অনুষ্ঠানে খাবারের কুপন ক্রয়কালে সমাজবিজ্ঞান অনুষদের দ্বিতীয় বর্ষের ছাত্রী ইরিন জামান বলেন, আমি অনেক সময় ভেবেছি যদি ক্যাফেটেরিয়াতে রাতের খাবার পাওয়া যেত, তা হলে আরও ভালো হতো। আজ ক্যাফেটেরিয়াতে রাতের খাবার উদ্বোধন হচ্ছে জেনে সহপাঠি দু’জন বন্ধুকেও নিয়ে এসেছি। ক্যাফেটেরিয়াতে নব সংযোজনের একটি ইতিহাসে আমিও অংশীদার হতে পেরে খুশি।’ ইরিন আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অন্যান্য দোকান বা হোটেল রেস্তোরায় খাবারের যে দাম, সেই তুলনায় ক্যাফেটেরিয়ায় খাবারের দামও কম। স্বাস্থ্যসম্মত পরিবেশও এক্ষেত্রে বিবেচনার বিষয়। তাই ক্যাফেটেরিয়াই আমার প্রথম পছন্দ।
উল্লেখ্য, ক্যাফেটেরিয়াতে রাতের খাবারের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছাত্র-শিক্ষক কেন্দ্রের অতিরিক্ত পরিচালক ড. আওলাদ হোসেন, উপ-পরিচালক নাসরিন সুলতানা, উপ-পরিচালক সারোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য