শিক্ষা

জবির ডিবেটিং সোসাইটির সভাপতি ইমন, সম্পাদক দ্বীন ইসলাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ডিবেটিং সোসাইটির ২০১৯-২০ সেশনের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সদস্যদের প্রত্যক্ষ ভোটে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন   লোকপ্রশাসন বিভাগের মুহাম্মদ জুনাইদ হোসাইন (ইমন) এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন দর্শন বিভাগের দ্বীন ইসলাম । আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন তারা।

বৃহস্পতিবার  বিকেলে নির্বাচনের ফলাফল শেষে জবি ডিবেটিং সোসাইটির কার্যালয়ে  ১৫ সদস্যের এ কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেন সংগঠনটির প্রধান নির্বাচন কমিশনার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান, নির্বাচন কমিশনার ও  প্রক্টর ড. মােস্তফা কামাল, কাজী নাসির উদ্দিন, ডেপুটি রেজিস্টার জিয়াউর রহমান এবং জেএনইউডিএসের মডারেটর সুমন কুমার মজুমদার।

নির্বাচনে ৫১ ভোট পেয়ে মুহাম্মদ জুনাইদ হোসাইন (ইমন) সভাপতি নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজমুল হাসান মুন্না  পেয়েছেন ৩২ ভোট। সাধারণ সম্পাদক পদে ৪৩ ভোট  পেয়ে দ্বীন ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ হাসিবুল আলম পেয়েছেন ৪০ ভোট।

নবনির্বাচিত সভাপতি লোকপ্রশাসন বিভাগ  বিতর্ক ক্লাব এবং সাধারণ সম্পাদক  দর্শন বিভাগ  বিতর্ক ক্লাবের সভাপতি  ছিলেন।


এদিকে, নির্বাচনের পর  নবনির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদকরা নির্বাচন কমিশনারদের সঙ্গে জেএনইউডিএস এর উপদেষ্টা বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান  সঙ্গে দেখা করতে যান।

এর আগে দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৩৮ টি  বিতর্ক ক্লাব থেকে দুইজন করে মনোনীত ভোটাররা ভোট দেন। বৃহস্পতিবার  সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত জবি ডিবেটিং সোসাইটি নির্বাচন অনুষ্ঠিত হয়।"
নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে বেগ শোয়াইব আহমেদ  , যুগ্ম- সাধারণ সম্পাদক পদে মুন্নি আক্তার ,  দফতর সম্পাদক পদে মোঃসাইদুল ইসলাম সাঈদ , প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এফ.এম. নওরুজ্জামান নিয়ন  , প্রশিক্ষণ ও কর্মশালা বিষয়ক সম্পাদক পদে মোঃ আসাদুজ্জামান (রাজু), অর্থ সম্পাদক পদে নাহিদ হাসান রবিন  ,কার্যনির্বাহী সদস্য পদে মোঃ মাহমুদুল হোসেন, মোঃ নুরুজ্জামান, মোঃ মোর্শেদ হাসান আসিফ  নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ৮৪ জন ভোটারের মধ্যে  ৮৩ জন ভোটার ভোট দিয়েছেন বলে জানান নির্বাচন কমিশনার।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দ্বায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  হয়েছেন সহ-সভাপতি পদে মুলহাম হায়দার গালিব এবং  তথ্য ও গবেষণা সম্পাদক পদে মোঃ জুবাইদুর রহমান (জনি)।

মন্তব্য