নগর-মহানগর

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 60391 12804 811
বিশ্ব 6,714,335 3,261,276 393,408

সংবাদ সম্মেলনে মনছুর আলম পাপ্পি

আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্র করছে একটি মহল

বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ মনছুর আলম পাপ্পি বলেছেন রাজনীতির পাশাপাশি আমি ব্যবসাও করি। সমাজ সেবা মূলক কাজে নিজেকে জড়িত রেখেছি সবসময় সেই সুবাদে বোয়লখালীর সাধারণ জনগণ আমাকে ভালোবাসে, সুখ-দুঃখ বিনিময় করতে আমার কাছে আসে আর তাদের দাবির প্রেক্ষিতেই আমি সম্প্রতি পৌরসভার মেয়র পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু আমার প্রতি জনসাধারণের এই ভালোবাসা সহ্য করতে পারছে না জামায়াত বিএনপির সংস্পর্শে গঠিত একটি সংঘবদ্ধ চক্র। তারা আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার মানসে নানা রকম চক্রান্তে লিপ্ত রয়েছে। 
সম্প্রতি একটি অনলাইন নিউজ পোর্টালে মনছুর আলম পাপ্পি ও তার ভাই মো. আলম ববিকে নিয়ে প্রকাশিত আপত্তিকর সংবাদের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবে এস রহমান হলে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাবেক মন্ত্রী জহুর আহমদ চৌধুরীর সন্তান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের চেয়ারম্যান সাবেক যুবলীগ নেতা জসিম উদ্দীন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম, চরণদ্বীপ ইউপি চেয়ারম্যান মুহাম্মদ শামসুল আলম, বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য বেলাল মো. সাইফুদ্দিন, সিজেকেএস কাউন্সিলর রাশেদুল আলম, দক্ষিণ জেলা যুবলীগের শ্রম ও কর্মসংস্থান সম্পাদক কাজী ওসমান খসরু, নগর ছাত্রলীগের সহ সভাপতি সরওয়ার উদ্দিন, বোয়ালখালী পৌরসভা যুবলীগের সহ সভাপতি বায়েজিদ রাজু, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির বোয়ালখালী শাখার সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, আলহাজ দিদারুল আলম, মোরশেদ আলম জনি, মো. নেজাম উদ্দিন ও মাঈনউদ্দীন প্রমুখ।
এসময় লিখিত বক্তব্যে  ৩০ লক্ষ শহীদ, ২ লক্ষ সম্মানত্যাগী মা-বোন ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে মহাকালের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ঘাতকের গুলিতে নিহত সকলের আত্মার প্রতি শ্রদ্ধা ও মাগফিরাত কামনা করে মনছুর আলম পাপ্পি আরও বলেন মূলত আসন্ন বোয়ালখালী পৌরসভা নির্বাচনে আমি মেয়র পদপ্রার্থী হয়ে নির্বাচন করার মানসে প্রতিদিন সামাজিক, রাজনৈতিক কর্মসূচি গণসংযোগ উঠান বৈঠকসহ নানা রকম উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিএনপি জামায়াত জোটের কতিপয় ষড়যন্ত্রকারী নেতৃবৃন্দের যোগসাজশে আমি ও আমার পরিবারের সুনাম ব্যক্তির ইমেজ ক্ষুণ্ন করায় লিপ্ত আছে। 
ওই অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদটি একেবারে উদ্দেশ্য প্রণোদিত, কাল্পনিক রূপকাহিনীর কথামালা দিয়ে সাজিয়েছে দাবি করে তিনি বলেন আমি  সত্য-নিষ্ঠার সাথে জীবনযাপন করার চেষ্টা করেছি। বাংলাদেশ সরকারকে নিয়মিত আয়কর প্রদানের মাধ্যমে ব্যবসা-বাণিজ্য করে আসছি। আমার ব্যবসায়িক ক্ষেত্রে কোন ধরনের ফাঁকফোকর ছিল না। ব্যবসায়িক সফলতা অর্জনের মাধ্যমে আমি গাড়ি-বাড়ির মালিক হয়েছি। আমার ছেলে সন্তানদের ভালো শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করিয়ে আসছি।
১৯৮৭ থেকে ১৯৯০ পর্যন্ত স্থানীয় কধুরখীল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন দাবি করে তিনি বলেন এরই ধারাবাহিকতায় ২৭ জুলাই ২০১৯ইং বোয়ালখালী আওয়ামী লীগের সহ-সভাপতি মনোনীত হই। এছাড়া আমি উপদেষ্টা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ। উপদেষ্টা, মুক্তিযোদ্ধা প্রগতি বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, চট্টগ্রাম উপদেষ্টা, জয় বাংরা বঙ্গবন্ধু পরিষদ, পশ্চিম কধুরখীল, বোয়ালখালী, চট্টগ্রাম, উপদেষ্টা, চট্টগ্রাম বৃহত্তর রিয়াজউদ্দিন বাজার বঙ্গবন্ধু পরিষদ উপদেষ্টা, স্বপ্ন পূরক বোয়ালখালী উপজেলা সামাজিক সংগঠন, বোয়ালখালী, চট্টগ্রাম। মেম্বার- চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, মেম্বার- চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড-ইন্ডাস্ট্রিজ, মেম্বার- চট্টগ্রাম বোট ক্লাব, মেম্বার- শাহীন গলফ ক্লাব, ভিআইপি মেম্বার- ইন্টারন্যাশনাল এমিউজমেন্ট ক্লাব, মেম্বার- পশ্চিম কধুরখীল স্কুল এন্ড কলেজ, সাবেক সহ-সভাপতি- চট্টগ্রাম মোহামেডান স্পোটিং ব্লুজ, সভাপতি- শাহ মজিদিয়া হাশেমিয়া হেফাজখানা ও এতিমখানা, প্রতিষ্ঠাতা- শফিউল জোহরা হেফজখানা ও এতিমখানা, উপদেষ্টা- কিশোর সমবায় সমিতি, উপদেষ্টা- চট্টগ্রাম ড্রেজার সমিতি, মেম্বার- দি কক্সবাজার ক্লাব লিমিটেড, প্রোপাইটর- আমরিন এন্ড ব্রাদার্স, সেফু এন্ড সন্স। আমার একাধিক প্রতিষ্ঠিত ব্যবসা প্রতিষ্ঠানে অনেক মানুষের কর্মস্থানের ব্যবস্থা করেছি।
এছাড়াও আমার ছোট ভাই মাওয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজি মোহাম্মদ আলম ববিকে নিয়েও কাল্পনিক মনগড়া, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ করে সামাজিক মান মর্র্যাদা বিনষ্ট করে হেয় প্রতিপন্ন করা হয়েছে বলেও তিনি দাবি করে বলেন সে ব্যবসায়িক, সামাজিক ও সেবামূলক কাজের সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত এবং একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি ও ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এর হাত থেকে সম্প্রতি সম্মাননা পুরস্কার গ্রহণ করেন। আমার ছোট ভাই একাধিক প্রতিষ্ঠিত ব্যবসা প্রতিষ্ঠানে অনেক মানুষের কর্মস্থানের ব্যবস্থা করেছে।
কর্ণফুলী কালুরঘাট এলাকায় বিশাল এলাকা জুড়ে বালি উত্তোলনের প্রসঙ্গে তিনি বলেন, আমরা চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও চট্টগ্রাম জেলা প্রশাসক হইতে বৈধ ইজারা নিয়ে সরকারি সকল শর্ত পূরণ সাপেক্ষে ব্যবসা পরিচালনা করে আসছি। সরকারি ট্যাক্স, ভ্যাট ও আয়কর পরিশোধ করে আমাদের প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবত সুনাম ও সততার সহিত ব্যবসা করিয়ে আসিতেছি।
শৈশবে জননেতা মরহুম জহুর আহমদ চৌধুরীর পরিবারের বদৌলতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর স্নেহের আদরিত ছোঁয়া একাধিকবার পেয়েছেন উল্লেখ করে বলেন সেই থেকে মনেপ্রাণে জাতির জনককে অনুসরণ করে চলেছি। তারই ধারাবাহিকতায় স্কুল কলেজে ছাত্রলীগের স্বপক্ষে নেতৃত্ব প্রদান করেছি। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড চট্টগ্রাম তথা বোয়ালখালীতে নিয়মিতভাবে প্রচারের ফেরিওয়ালার ভূমিকায় অবতীর্ণ আছি। আমি কখনও দলীয় পদ পদবির প্রতি লালিত ছিলাম না। কিন্তু দক্ষিণ জেলা আওয়ামী লীগ তথা বোয়ালখালী আওয়ামী লীগের কর্ণধারেরা আমার কর্মকাণ্ডের প্রতি সন্তুষ্ট হয়ে আমাকে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনোনীত করেছেন। পাশাপাশি আমি বোয়ালখালী উপজেলার উন্নয়ন এবং বোয়ালখালী পৌরসভাকে আধুনিক পৌরসভায় রূপান্তরের স্বপ্ন সৈনিক হিসেবে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছি। তাতে আসন্ন পৌরসভার নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছি। 

 

মন্তব্য