বিনোদন

অস্কারে সেরা সহ-অভিনেতা ও অভিনেত্রী হলেন যারা

 

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ডলবি থিয়েটারে চলছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় আসর অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। সোমবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৫টা ৩০ মিনিটে চলচ্চিত্রের অস্কারের ৯২তম আসর শুরু হয়। আর এতে এবারের সেরা সহ-অভিনেতা ও অভিনেত্রীর নাম ঘোষণা করা হয়েছে।  ব্রাড পিট ও লরা ডার্ন এই পুরস্কারে ভূষিত হয়েছেন।

অস্কারের ৯২তম আসরে এবার ‘ওয়ান্স আপন অ্যা টাইম...ইন হলিউড’ সিনেমার জন্য সেরা-সহ অভিনেতার খেতাব পেলেন ব্র্যাড পিট। এর আগে একই সিনেমার জন্য গোল্ডেন গ্লোবস ও বাফটার পুরস্কারও উঠে তার হাতে। অস্কারের মঞ্চে ব্র‍্যাড পিট পুরস্কার গ্রহণ করেন গতবারের সেরা সহ-অভিনেত্রী রেজিনা কিংর হাত থেকে।

আর সেরা সহ-অভিনেত্রী হলেন লরা ডার্ন। ‘ম্যারেজ স্টোরি’ ছবিতে বিয়েবিচ্ছেদ বিষয়ক নির্দয় আইনজীবীর ভূমিকায় মুন্সিয়ানা দেখিয়েছেন তিনি। তার হাতে পুরস্কার তুলে দেন গতবারের সেরা সহ-অভিনেতা মাহেরশালা আলি।

এবারের অস্কারে সেরা সহ-অভিনেত্রী বিভাগে সবচেয়ে ফেবারিট ছিলেন লরা ডার্ন। বাফটা, গোল্ডেন গ্লোবস, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড, ক্রিটিকস চয়েস মুভি অ্যাওয়ার্ডস, ইন্ডিপেন্ডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ডস জিতে এগিয়ে ছিলেন তিনি।

এর আগে আরও দু’বার অস্কারে মনোনয়ন পেয়েছিলেন লরা ডার্ন। তবে এবারই প্রথম অস্কার জয়ের হাসি ফুটলো তার মুখে।

প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

মন্তব্য