আন্তর্জাতিক

করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১১০৭

 

আতঙ্ক সৃষ্টিকারী প্রাণঘাতী করোনা ভাইরাসে এখন পর্যন্ত চীনে মারা গেছেন ১১০৭ জন। গত ২৪ ঘণ্টায় এ মরণ ব্যাধিতে নতুন করে ৯১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ১৩৮ জন। তবে এই ভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের থেকে কিছুটা কম।

অপরদিকে, মঙ্গলবার পর্যন্ত আক্রান্তের সংখ্যায় আজ সকাল পর্যন্ত নতুন করে যোগ হয়েছে ১ হাজার ৫০০ জন। এ নিয়ে ভয়াবহ আকার ধারণ করা করোনায় আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ১৩৮ জন। গত মঙ্গলবার এই সংখ্যা ছিল ৪২ হাজার ৬৩৮ জন, আর গত সোমবারের আক্রান্তের সংখ্যা ছিল ৪০ হাজার ৭১০ জন। এ পরিসংখ্যান থেকে বোঝা যাচ্ছে নতুন করে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ কমছে।

এদিকে, সিঙ্গাপুরে নতুন করে আরও এক বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে জানিয়েছে, দেশটিতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৭ জনে। এই সংখ্যাটি চীনের বাইরে অন্যান্য দেশ থেকে সর্বোচ্চ।

চীনের বাইরে ৩০টি দেশে একজনের মৃত্যুসহ ৩২০ জনের দেহে মিলেছে করোনা ভাইরাস। সতর্কতা হিসেবে মার্চের শেষ পর্যন্ত চীনের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রাখার কথা ঘোষণা করেছে ব্রিটিশ এয়ারওয়েজ।

জাপানের ইয়োকোহামায় মাঝ সমুদ্রে দাঁড়িয়ে থাকা ডায়মন্ড প্রিন্সের ক্রুজ শিপে কোয়ারেনটাইনে থাকা ৩৭০০ জন ক্রু ও যাত্রীর মধ্যে  করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭৫ জনে দাঁড়িয়েছে । বুধবার এমনটি জানিয়েছে জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়।

জাপানের স্বাস্থ্যমন্ত্রী কাতসুনোবু কাতো জানান , নতুন করে ৩৯ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ১০ জন নাবিক এবং ১০ জন জাপানি নাগরিক এবং বাকিরা অন্যান্য দেশের। এদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

মন্তব্য