শিক্ষা

জাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নতুন কমিটি

 

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন‘জাতীয়বাদী শিক্ষক ফোরামের নতুন কমিটি গঠন করা হয়েছে। বুধবার বিকালে সংগঠনের বার্ষিক সাধারণ সভার মাধ্যমে আহবায়ক কমিটি থেকে আগামী দুই বছরের জন্য ২৫ সদস্যের পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কমিটিতে প্রত্মতত্ত্ব বিভাগের অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল আহছানকে সভাপতি ও দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

সহ-সভাপতি রসায়ন বিভাগের অধ্যাপক মাহবুব কবির,ফার্মেসি বিভাগের অধ্যাপক মাফরুহী সাত্তার ও অধ্যাপক সোহেল রানা।যুগ্ম সাধারণ সম্পাদক পরিবেশ বিজ্ঞানের অধ্যাপক জামাল উদ্দিন রুনু,রসায়ন বিভাগের অধ্যাপক মামুন হোসেন,সাংগঠনিক সম্পাদক ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক নুরুল ইসলাম,কোষাধ্যক্ষ প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মনোয়ার হোসেন,দপ্তর সম্পাদক সিএসই বিভাগের অধ্যাপক আবু সাইদ মো.মোস্তাফিজুর রহমান,প্রচার সম্পাদক বায়োকেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন,নারী বিষয়ক সম্পাদক বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা।
অনুষদ প্রতিনিধি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সালেহ আহমেদ,দর্শন বিভাগের অধ্যাপক মঞ্জুর এলাহী,গণিত বিভাগের অধ্যাপক আবেদা সুলতানা,ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক নজরুল ইসলাম এবং ইনিস্টিটিউট প্রতিনিধি আইবিএ-জেইউর গোলাম কিবরিয়া।
সদস্য হিসেবে রয়েছে আইআইটি’র অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী,ফার্মেসি বিভাগের অধ্যাপক মাসুম শাহরিয়ার,গণিত বিভাগের অধ্যাপক শরিফ উদ্দিন,বায়োকেমিস্টি বিভাগের অধ্যাপক শাহাদাত হোসেন,প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক কামরুজ্জামান,পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এমাদুল হুদা,আইবিএ-জেইউর অধ্যাপক কেএম জাহিদুল ইসলাম,ফার্মেসি বিভাগের অধ্যাপক তাসমিনা রহমান।

এছাড়াও উপদেষ্টা পরিষদে অধ্যাপক মজিবুর রহমাান,অধ্যাপক আব্দুল লতিফ মাসুম,অধ্যাপক আব্দুস সালাম,অধ্যাপক মনজুরুল করিম,অধ্যাপক নাজমুল আলম,অধ্যাপক শরিফুল হুদা রিপন,অধ্যাপক তালিম হোসেন দায়িত্ব পেয়েছেন।

নতুন কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান বলেন,‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম ক্যাম্পাসে অচলাবস্থা ভেঙ্গে শিক্ষাক্ষেত্রে গণতান্ত্রিক পরিবেশ তৈরী করতে কাজ করবে এবং বিশ্ববিদ্যালয়কে দুর্নীতি মুক্ত করে রাজনৈতিক সহাবস্থান তৈরীতে কাজ করে যাবে।

মন্তব্য