বিশেষ খবর

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 529,687 474,472 7,950
বিশ্ব 97,353,873 69,912,563 2,084,498

রাজধানীর বাজারগুলো করোনা সংক্রমণের হটস্পট!

বৃহস্পতিবার, দুপুর ১২টা। রাজধানীর হাতিরপুল বাজারের সামনে সেনাবাহিনীর একটি গাড়ি থেকে বাজারের ক্রেতাদের উদ্দেশ্য করে সামাজিক দূরত্ব বজায় রেখে দ্রুত বাজার শেষ করে ঘরে ফিরে যেতে অনুরোধ জানানো হয়। এ সময় কাঁচাবাজার, ফলের দোকান, মাছ ও মাংসের দোকানে ক্রেতাদের গায়ে গা ঘেঁষে বাজার করতে দেখা যায়।

দুপুর সোয়া ১২টা, কারওয়ান বাজারের সামনে রিকশা, প্রাইভেটকার, ভ্যান ও মোটরসাইকেলের জট। রাস্তায় ভাসমান ভ্যানওয়ালা উচ্চস্বরে এই মিষ্টি তরমুজ বড়টা ২৫ আর ছোটটা ২০ টাকা বলে ডেকে চলেছেন। রাস্তার পাশে মাটিতে বিছিয়ে তরমুজ বিক্রি করছেন এক বিক্রেতা। প্রচণ্ড রোদে টপটপ করে ঘাম ঝরে পড়ছে তরমুজের ওপর। বেশ কয়েকজন ক্রেতা দরদামে ব্যস্ত। কয়েকজন শ্রমজীবীকে টুকরি মাথায় এদিকে-সেদিক যেতে দেখা যায়। এখানেও পুলিশের একটি টহল গাড়িকে বারবার চক্কর দিতে দেখা যায়।

স্বাস্থ্য অধিদফতরের অনলাইন হেলথ বুলেটিনের সর্বশেষ (বৃহস্পতিবার) পরিসংখ্যানে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ১ হাজার ৯৭টি নমুনা পরীক্ষায় নতুন ১২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত রোগীদের মধ্যে ৬২ জন ঢাকার। এর পূর্ববর্তী ২৪ ঘণ্টায় নতুন শনাক্তকৃত ৫৪ জন রোগীর ৩৯ জনই ছিল রাজধানীর বিভিন্ন এলাকার বাসিন্দা।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ও আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরাসহ স্বাস্থ্য সেক্টরের শীর্ষ দায়িত্বশীল কর্মকর্তারা বারবার জনসমাগম এড়িয়ে চলতে নিষেধ করলেও নগরবাসী তা মানছেন না। এক্ষেত্রে ছোটবড় বাজারগুলো করোনাভাইরাস সংক্রমণের হটস্পট হয়ে উঠছে।

মন্তব্য