নগর-মহানগর

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 60391 12804 811
বিশ্ব 6,714,335 3,261,276 393,408

গাজীপুর এখন করোনার উপকেন্দ্র আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬০

গাজীপুরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে  আরও ১১ জন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে  দাঁড়ালো মোট ১৬০ জন।
গাজীপুরের সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গাজীপুর জেলায় গত ২৪ ঘণ্টায় ৯০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়েছিল। এদের মধ্যে নতুন করে ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত রোগীদের মধ্যে সদর উপজেলায় ৬, কালীগঞ্জ উপজেলায় ৪ এবং শ্রীপুর উপজেলায় ১ জন।

গাজীপুর জেলা একটি শিল্প এলাকা এখানে দেশের বিভিন্ন জেলার লোক বসবাস করে। যে কারণেই গাজীপুরে আশঙ্কাজনক ভাবে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে বিভিন্নভাবে ছড়িয়ে পড়েছে এই করোনাভাইরাস। গত ১১ তারিখে গাজীপুর জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করেন জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। কিন্তু লকডাউন ঘোষণা করার পরও সাধারণ জনগণ তা মেনে চলছে না । সরকার ও স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রতিনিয়ত বলা হচ্ছে খুব জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য। স্বাস্থ্যবিধি মেনে  শারীরিক দুরত্ব বজায় রেখে চলাচল করতে বলা হলেও অনেকেই তা মানছেন না ।

কারণে-অকারণে সর্বত্রই দেখা যাচ্ছে শহর ও গ্রামের বাজার গুলোতে নিয়ম-নীতির তোয়াক্কা না করে যে যার মতো করে বাজারে ঘোরাফেরা করছেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা  সর্বত্র চেষ্টা করেও জনগণকে বুঝাইতে পারছেন না। প্রতিদিন বিভিন্ন বাজার ও পাড়া-মহল্লায়, অলিতে-গলিতে চায়ের দোকানসহ দিনের বেলায় অধিকাংশ দোকান-পাট খোলা রাখতে দেখা যায়। এদিকে অসহায়, গরীব দুঃস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণেও মানা হচ্ছে না সরকারের কোন নিয়ম নীতি ও শারীরিক দূরত্ব।

এতে করে প্রতিদিনই গাজীপুরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। জেলার সচেতন নাগরিক মহল মনে করেন, এখন থেকে পাড়া-মহল্লায় আইনশৃঙ্খলা বাহিনীর  নজরদারি আরো বাড়ানো উচিত । তা নাহলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যে হারে প্রতিদিন বাড়ছে তা ভয়াবহ রূপ নিতে পারে।

মন্তব্য