আন্তর্জাতিক

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 40321 7925 559
বিশ্ব 5,803,658 2,508,944 357,712

কেন মাস্ক পরেন না ট্রাম্প?

করোনা ঠেকাতে মার্কিন নাগরিকদের মাস্ক পরার পরামর্শ দিলেও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজে কিন্তু কখনই মাস্ক পরেন না।

যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে প্রেসিডেন্ট ট্রাম্পকে কখনই মাস্ক পরা অবস্থায় দেখা যায়নি। যদিও তিনি হোয়াইট হাউসেও মাস্কের ব্যবহার বাধ্যতামূলক করেছেন। এমনকি হোয়াইট হাউসে সেই মাস্ক পরার নির্দেশনা সংক্রান্ত ব্রিফিংয়েও তাকে মাস্ক ছাড়া অবস্থায় দেখা গেছে।

ট্রাম্পের মাস্ক না পরার কারণ জানতে সকলেই উদগ্রিব। যদিও এতদিন ধরে এ নিয়ে টু শব্দটি করেননি মার্কিন প্রেসিডেন্ট। অবশেষে এ নিয়ে মুখ খুললেন ট্রাম্প।

তিনি জানান, তাকে মাস্ক অবস্থায় দেখলে সাংবাদিক আর গণমাধ্যমের লোকজন মজা পাবেন। তিনি তাদেরকে এই মজাটা দিতে চান না। আর এ কারণেই তিনি ক্যামরার সমানে মাস্ক পরতে রাজি নন।

বৃহস্পতিবার মিশিগান অঙ্গরাজ্যে গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফোর্ডের কারখানা পরিদর্শনকালে এই কথা জানিয়েছেন ট্রাম্প। এসময় তার হাতে মাস্ক থাকলেও তিনি সেটি দিয়ে মুখ ঢাকেননি। আর মাস্ক ব্যবহার না কারণ হিসাবে ওই অদ্ভুত যুক্তি দেখিয়েছেন। ফোর্ডের ওই কারখানায় করোনা চিকিৎসায় ব্যবহারে ভেন্টিলেটর তৈরি করা হচ্ছে। এ কারণেই ট্রাম্প ওই কারখানা পরিদর্শনে যান।

পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট। তখন গণমাধ্যমের কর্মীরা তার মুখে মাস্ক না থাকার কারণ জানতে চান।

উত্তরে ট্রাম্প বলেন, 'আমি এটা কারখানার পেছনের জায়গাগুলো ঘুরে দেখা সময় পরেছিলাম। কিন্তু আমি সাংবাদিকদের সামনে এটি পরে তাদের মজা দিতে চাইনি।’

আর এ কারণেই নাকি তিনি সাংবাদিকদের কাছে আসার সময় মাস্কটি খুলে রাখেন। এ সময় ট্রাম্পের হাতে কালো রঙের একটি মাস্কও দেখা যায়।

সাংবাদিকদের সেটি দেখিয়ে ট্রাম্প বলেন, ‘এটা আমার মাস্ক। আমি এটা বেশ পছন্দ করেছি। আমি মনে করি মাস্ক পরলে আমাকে আরও ভালো দেখায়। তবে আমি মিডিয়ার সামনে কথা বলতে এসেছি বলে এটা পরে আসিনি।’

সূত্র: ওয়াশিংটন পোস্ট

মন্তব্য