রাজধানী

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 537,465 482,424 8,182
বিশ্ব 105,957,358 2,310,170 77,602,804

রাজধানীতে ৬ চাঁদাবাজ গ্রেপ্তার

একটি চাঁদাবাজ চক্রের প্রধানসহ ছয় সদস্যকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার ওয়ালিদ হোসেন এই তথ্য জানান।

তিনি বলেন, গ্রেপ্তারদের কাছ থেকে চাঁদাবাজিতে ব্যবহৃত মোবাইল ফোন, সিমকার্ড ও নথিপত্র উদ্ধার করা হয়। চাঁদাবাজির শিকার এক ব্যক্তি অভিযোগ করেন, অজ্ঞাতনামা ব্যক্তিরা ঢাকার শীর্ষ সন্ত্রাসী সেভেন স্টার গ্রুপের সদস্য জিসান মাহমুদের পরিচয় দিয়ে তাদের সংগঠনের কয়েকজন সদস্য কারাগারে আছে বলে জানায়। তাদের জামিন ও সংগঠন চালাতে বিপুল অর্থ ব্যয় হচ্ছে। তাই সমাজের প্রতিষ্ঠিত বিভিন্ন ব্যবসায়ী ও চাকরিজীবীদের কাছ থেকে থেকে তারা আর্থিক সহযোগিতা নিচ্ছে। তারা ওই ব্যক্তির কাছে পাঁচ লাখ টাকা দাবি করে। না দিলে তার পরিবারের সদস্যদের অপহরণ করে হত্যা করার হুমকি দেয়।

পুলিশ কর্মকর্তা ওয়ালিদ হোসেন বলেন, বাদী বিষয়টি গুরুত্ব না দিলে চাঁদাবাজরা তাকে বিভিন্ন মোবাইল নম্বর থেকে ফোন করে অপহরণ ও হত্যার হুমকি দিলে আসামিদের দেওয়া বিভিন্ন মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে ৩৫ হাজার টাকা দেন। ওই ব্যক্তিরা আরও মোটা অংকের চাঁদা দাবি করে তাকে অনবরত হুমকি দিতে থাকে।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকার বই ব্যবসায়ীদের কাছ থেকে বিভিন্ন ব্যবসায়ী সমিতির বার্ষিক সদস্য পরিচিতি বই সংগ্রহ করে ব্যবসায়ী ও চাকরিজীবীদের মোবাইলে ফোন করে নিজেদের শীর্ষ সন্ত্রাসী দাবি করে বী ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছে।

গ্রেপ্তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা হয়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার যাত্রাবাড়ী, মতিঝিল, তুরাগ ও পল্টন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- বেল্লাল খান, রাকিব খান টিটুল, আ. হান্নান, দেলোয়ার হোসেন, সোহাগ ও মো. খোরশেদ আলম।

মন্তব্য