সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
CTG News

বোয়ালমারী পৌর নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী লিপন

ফরিদপুরের বোয়ালমারী পৌর নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাংবাদিক সেলিম রেজা লিপন। শনিবার (১৬ জানুয়ারী) দিনব্যাপী ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণায় তিনি ৯  হাজার ২৩৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে এগিয়ে রয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর চেয়ে তিনি এগিয়ে রয়েছেন ৫ হাজার ৩৫১ ভোটে।
 
বিচ্ছিন্ন দু'টি সংঘর্ষ ছাড়া শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
 
একটি কেন্দ্রে সহিংসতার জন্য কেন্দ্রটির নির্বাচন স্থগিত করা হয়ছে। স্থগিত ওই কেন্দ্রের ভোট সংখ্যা ২ হাজার ৭২২ ভোট। সন্ধ্যায় নির্বাচনের ৮ কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. হাবিবুর রহমান।  
 
তিনি বলেন, ৮টি কেন্দ্র থেকে প্রাপ্ত ভোটে আওয়ামী লীগ প্রার্থী সেলিম রেজা লিপন পেয়েছেন ৯ হাজার ২৩৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী লিটন মৃধা পেয়েছেন ৩ হাজার ৮৮৮ ভোট ও বিএনপি প্রার্থী আব্দুর শুকুর শেখ পেয়েছেন ২ হাজার ৫৮৭ ভোট।
এছাড়া সাধারণ কাউন্সিলর পদে জমির আলী, শেখ আজিজুল ইসলাম, জাহাঙ্গীর  হোসেন, মো. মিনাজুর রহমান লিপন মিয়া, আ. ছামাদ খান, মোমিন খান, মো. রুহল মৃধা  বিজয়ী হয়েছেন।
 
তিনি আরও জানান, দ্বিতীয় ধাপের ৬১টি পৌরসভা নির্বাচনে যে ৩২টি  পৌরসভায় ব্যালট পেপারে ভোট গ্রহণ হয় তার মধ্যে বোয়ালমারী একটি।   সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। একটি কেন্দ্রের ব্যালট বাক্স ছিনিয়ে নিয়ে ব্যালট পেপার আগুনে পুড়িয়ে দেওয়ার ঘটনায় কেন্দ্রটির নির্বাচন স্থগিত করেছে জেলা রিটার্নিং অফিসার।
 
জানা যায়, ৯ নং ওয়ার্ডের  কাউন্সিলর প্রার্থীদের কর্মী-সমর্থকের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটেছে। 

মন্তব্য