খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 537,465 482,424 8,182
বিশ্ব 105,957,358 2,310,170 77,602,804

নাপোলিকে হারিয়ে সুপার কাপে চ্যাম্পিয়ন জুভেন্টাস

ইতালিয়ান সুপার কাপের ফাইনাল ম্যাচে নাপোলিকে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে জায়ান্ট ক্লাব জুভেন্টাস। শিরোপা নির্ধারণী ম্যাচে তুরিনের ক্লাবটি জিতেছে ২-০ গোল ব্যবধানে। ম্যাচে একটি করে গোল করেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং আলভারো মোরাতা।

ম্যাচের প্রথমার্ধে হয়নি কোনো গোল। বল দখলে দুই ছিল সমানে সমান কিন্তু আক্রমণ বেশি করেছিল নাপোলিই। সে অর্থে তেমনভাবে নাপোলির রক্ষণে হানাই দিতে পারেনি জুভেন্টাস। অবশ্য আক্রমণ বেশি করলেও গোলের দেখা পায়নি নাপোলি।

দ্বিতীয়ার্ধে ফিরে দেখা মেলে প্রথম গোলের। ৬৪তম মিনিটে দলকে এগিয়ে নেন রোনালদো। বের্নারদেস্কির কর্নার নাপোলির ডিফেন্ডার বাকাইয়োর গায়ে লেগে গোলমুখে পেয়ে যান অরক্ষিত পর্তুগিজ ফরোয়ার্ড। অনায়াসে জাল খুঁজে নেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

সব প্রতিযোগিতা মিলে টানা তিন ম্যাচ জিতে আসা নাপোলির সমতায় ফেরার দারুণ আশা জেগেছিল ৭৮তম মিনিটে। ম্যাককেনির ফাউলে ড্রিস মের্টেন্স ডি-বক্সে পড়ে গেলে ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি। পোস্টের বাইরে দিয়ে যায় ইনসিনিয়ের স্পট কিক।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে মোরাতার গোলে ইতালিয়ান সুপার কাপের মুকুট পুনরুদ্ধার নিশ্চিত হয়ে যায় জুভেন্টাসের। প্রতি-আক্রমণে হুয়ান কুয়াদরাদোর পাস পেয়ে ডান পায়ের নিখুঁত শটে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ ফরোয়ার্ড।

মন্তব্য