তথ্য-প্রযুক্তি

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 537,465 482,424 8,182
বিশ্ব 105,957,358 2,310,170 77,602,804

ফটোগ্রাফারদের প্রথম পছন্দ অপো রেনো ৫

কিছুদিন আগেই বাজারে অপোর রেনো সিরিজের নতুন সংস্করণ অপো রেনো৫ এর ফার্স্ট সেলে প্রযুক্তিপ্রেমীদের ঢল নামে। ১৪ জানুয়ারি এই সেলে রেনো ৫ তারই পূর্বসূরি রেনো৪ এর থেকে ৩৬১ শতাংশ বেশি বিক্রি হয়ে প্রযুক্তি বাজারে এক বিশাল প্রভাব বিস্তার করেছে। এই চমৎকার প্রতিক্রিয়ার অন্যতম কারণ অপো রেনো ৫ এর উন্নত সব ইমেজিং ফিচার।

অপো এর রেনো ৫ এ নিয়ে এসেছে ফুল ডাইমেনশন ফিউশন পোর্ট্রেট ভিডিও সিস্টেম, যার ফলে মোবাইল ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফিতে যোগ হয়েছে এআই মিক্সড পোর্টেট ও ডুয়াল-ভিউ ভিডিও মোডের মতো অনন্য কিছু ফিচার।

এর পাশাপাশি অনন্য এআই হাইলাইটের মাধ্যমে যেকোন ছবি তোলার ক্ষেত্রে ক্যামেরা বেশি আলো ধারণ করে প্রতিটি পোর্ট্রেটে দিবে অনন্যতা। অপোর উন্নত অ্যালগরিদমে ছবি তোলার ক্ষেত্রে ব্যবহারকারীরা আরো বেশি স্বাধীনতা পাবেন। এছাড়া হার্ডওয়্যারের অসাধারণ উন্নতির ফলে অপো রেনো ৫ স্মার্টফোন ফটোগ্রাফিতে এক অভূতপূর্ব মাপকাঠি তৈরি করেছে।

রেনো ৫ এ অপো যে উদ্ভাবনী ফিচারগুলো নিয়ে এসেছে, সেগুলো নিয়ে সবার সাথে খোলাখুলিভাবে আলোচনা করতে গত ৫ জানুয়ারি জাপানে অবস্থিত অপো’র গবেষণা কেন্দ্র থেকে একটি ইমেজিং ওয়ার্কশপ পরিচালনা করা হয়। এই ওয়ার্কশপটি পরিচালনা করেন অপোর প্রধান টেকনিক্যাল ডিরেক্টর জুন লু।

এছাড়া এতে আরো উপস্থিত ছিলেন অপোর ইমেজিং প্রোডাক্ট ম্যানেজার চেঙ্গাও লু এবং ইমেজিং প্রোডাক্ট ম্যানেজার ওয়েন তিয়ান। স্মার্টফোন ব্যবহারকারীদের ক্যামেরা অভিজ্ঞতাকে আরো সমুন্নত করতে কী কী উন্নতিসাধন করা হয়েছে এবং এর ফলে কীভাবে আরো চমৎকার ছবি তোলা যাবে তা নিয়ে তারা এই ওয়ার্কশপে আলোচনা করেন।

অপোর পাঁচটি রিসার্স ও ডেভেলপমেন্ট দলের অক্লান্ত প্রচেষ্টার ফলে অপো রেনো ৫-এ নতুন, সর্বাধুনিক ও সবচেয়ে উন্নত অ্যালগরিদম এবং হার্ডওয়্যারের মেলবন্ধনে প্রতিটি স্মার্টফোন ক্যামেরা উৎসাহীরা পাবেন একটি অভিনব অভিজ্ঞতা। প্রতিটি ছবি, তা হোক প্রকৃতির কিংবা পোর্ট্রেট, মিলবে অসাধারণ ডিটেইলস। তাছাড়া, অপূর্ব সব ফিচার ও ইফেক্টে প্রতি ছবিতে ফটোগ্রাফি উৎসাহীদের অনন্য শৈলী দেখা যাবে। ‘পিকচার লাইফ টুগেদার’- প্রতিপাদ্যে অপো রেনো ৫-এর এসব ফিচারে সবাই খুব সহজেই মোবাইলেই প্রফেশনার লেভেলের ছবি তুলতে পারবেন। এছাড়া, অপো তাদের নতুন এই ফোনে ব্যবহারকারীদের ভিডিও এডিটিং এর অভিজ্ঞতাকে আর এগিয়ে নিতে নিয়ে এসেছে সোলুপ নামে অনন্য সাধারণ একটি অ্যাপ্লিকেশন, যার মাধ্যমে ফোনে ধারণ করা চমৎকার ভিডিওগুলো খুব সহজেই এডিট করে সোশাল মিডিয়ায় আপলোড করতে পারবেন।

এরকম অসংখ্য সব মনোহর ফিচারে অপো রেনো৫ এখন বাংলাদেশে অপো’র সব অফিসিয়াল আউটলেটসহ অনলাইনেও পাওয়া যাচ্ছে। অপো’র অফিসিয়াল ওয়েবসাইট (https://opposhop.online/product/13) থেকে রেনো৫ কিনে ফ্যানরা বিনামূল্যে হোম ডেলিভারির সুবিধা উপভোগ করতে পারেন।

মন্তব্য