খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছেছে টাইগাররা

 

তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মঙ্গলবার বিকাল চারটার দিকে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ (বুধবার) বাংলাদেশ সময় ভোরে গিয়ে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছেছে তামিম-মাহমুদউল্লাহ রিয়াদরা।

স্কোয়াডে থাকা ২০ জন ক্রিকেটারের পাশাপাশি কোচিং স্টাফের সদস্য, বিসিবির কর্মকর্তা, ফিজিও, চিকিৎসক মিলিয়ে আরো প্রায় ১৫ জন সদস্য গিয়েছেন নিউজিল্যান্ড সফরে। তবে দলের সঙ্গে যাননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে পাঁচদিনের বিশেষ প্রস্তুতি ক্যাম্প করবে টাইগাররা। এরপর ২০ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে হবে ডানেডিনে। এরপর ২৩ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে। শেষ ওয়ানডেটি ২৬ মার্চ ওয়েলিংটনে।

দলের সার্বিক দেখভালের দায়িত্ব নিয়ে এই সফরে গিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। দলের ম্যানেজার হিসেবে গিয়েছেন ক্রিকেট অপসের ম্যানেজার সাব্বির খান। নির্বাচকদের মধ্যে গিয়েছেন হাবিবুল বাশার সুমন। আর মিডিয়া ম্যানেজার হিসেবে দলের সঙ্গী হয়েছেন রাবিদ ইমাম।

যেহেতু বর্তমানে করোনা মহামারীর সময়। তাই ফিজিও জুলিয়ান ক্যালেফাতোর পাশাপাশি আরো দুজন চিকিৎসককে দলের সঙ্গে যুক্ত করা হয়েছে। তারা হলেন চিকিৎসক দেবাশীষ চৌধুরী ও হুমায়ূন মোর্শেদ।

ওয়ানডে সিরিজ শেষে ২৮ মার্চ হ্যামিল্টনে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে নেপিয়ারে ৩০ মার্চ। অকল্যান্ডে ১ এপ্রিল সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

নিউজিল্যান্ড সিরিজে ২০ সদস্যের বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ।

মন্তব্য