রাজনীতি

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
CTG News

খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় ফখরুলের সঙ্গে ছিলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটি আহবায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন ও সদস্য সচিব আবদুস সালাম।

রোববার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের বাড়ি ফিরোজায় বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন তারা। বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, রোববার সন্ধ্যায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন ও আবদুস সালাম গুলশানে ফিরোজায় বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। তারা মূলত বেগম খালেদা জিয়ার সঙ্গে স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপনের বিষয়বস্ত নিয়ে আলোচনা করেছেন বলে সূত্রটি জানায়।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া ৫ বছরের সাজায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে যান। জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট সম্পর্কিত দুইটি দুর্নীতি মামলায় ১৭ বছরের সাজা নিয়ে কারাভোগ করেন দুই বছর। গত বছরের ২৫ মার্চ সরকার ৬ মাসের জন্য সাজা স্থগিত করে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লক থেকে মুক্তি দেয়া হয়। পরে দ্বিতীয় দফায়ও সরকার সাজার স্থগিতাদেশ আরো ৬ মাস বৃদ্ধি করে। এই মেয়াদ শেষ হবে আগামী ২৫ মার্চ।

মুক্তি পেয়ে গুলশানের বাড়ি ফিরোজায় গিয়ে উঠেন বিএনপি চেয়ারপারসন। এরপর থেকে সেখানেই আছেন তিনি। ওই দিন থেকেই ফিরোজার দোতলার ঘর রুমে খালেদা জিয়া কোয়ারেন্টাইনে আছেন। বেগম জিয়ার চিকিৎসার সব কিছু লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান তত্ত্বাবধায়ন করছেন। আর তার সঙ্গে নার্সসহ কয়েকজন আছে।

মন্তব্য