খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
CTG News

ম্যাক্সওয়েল-অ্যাগারে চূর্ণ নিউজিল্যান্ড

 

গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যারন ফিঞ্চের মারকুটে ব্যাটিং এবং অ্যাশটন অ্যাগারের রেকর্ড গড়া বোলিংয়ে দর্প চূর্ণ হয়েছে নিউজিল্যান্ড। ৬৪ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। তবে এমন হারের পরও পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে এখনও ২-১ ব্যবধানে এগিয়ে আছে কিউইরা।

আজ বুধবার ওয়েলিংটনে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৮ রান জড়ো করে অজিরা। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান আসে ম্যাক্সওয়েলের ব্যাট থেকে। মাত্র ৩১ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৮টি চার ও ৫টি ছক্কা। এছাড়া ৪৪ বলে ৬৯ রান করেন অধিনায়ক ফিঞ্চ। নিউজিল্যান্ডের পক্ষে দুটি উইকেট শিকার করেন ইশ সোধি।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিচ্ছিলেন ওপেনার মার্টিন গাপটিল। তবে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি সতীর্থরা। গাপটিল ২৮ বলে ৪৩ রান করে বিদায় নিলে ভড়কে যায় কিউইরা। যদিও স্বাগতিক দলকে আশা দেখাচ্ছিল ডেভন কনওয়ের ২৭ বলে ৩৮ রানের ইনিংস। তবে অ্যাগারের বোলিং জাদুতে ১৭.১ ওভারেই কেন উইলিয়ামসনের দল গুটিয়ে যায় মাত্র ১৪৪ রানে।

মায়াবী ঘূর্ণি জাদুতে মাত্র ৩০ রান খরচায় একে একে ৬টি উইকেট শিকার করেন অ্যাশটন অ্যাগার। ম্যাচ শেষে তাই সেরার পুরস্কারটাও ওঠে এই অজি স্পিনারের হাতেই।

এদিকে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই পঞ্চম সেরা বোলিং ফিগার। এর আগে ইনিংসে ৬ উইকেট শিকারের কীর্তি দেখিয়েছেন মাত্র ৩ জন।

মন্তব্য