খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
CTG News

হোয়াইটওয়াশ এড়ালো অস্ট্রেলিয়া

অ্যারন ফিঞ্চ- গ্লেন ম্যাক্সওয়েলের তাণ্ডবের পর অ্যাশটন অ্যাগারের ঘূর্ণিতে দারুণ জয়ে হোয়াইটওয়াশ এড়ালো অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের সিরিজে ২-০তে পিছিয়ে পড়ার পর তৃতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৬৪ রানে হারিয়েছে সফরকারীরা।

তিন টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ের শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া। ট্রেন্ট বোল্টের বলে সাজঘরে ফেরেন ওপেনার-উইকেটরক্ষক ম্যাথু ওয়েড (৫)। তবে এরপর দুর্দান্ত জুটি গড়েন অধিনায়ক-ওপেনার অ্যারন ফিঞ্চ ও জশ ফিলিপ। তাদের ৫২ বলে ৮২ রানের জুটি ভাঙেন ইশ সোধি। ২৭ বলে ৪৩ রানে ফেরেন ফিলিপ।

এরপর ম্যাক্সওয়েলকে নিয়ে আরেকটি বড় জুটি গড়ে ফিঞ্চ। তাদের এই জুটিও ভাঙেন সোধি। ৪৪ বলে ৮ চার ও ২ ছয়ে ৬৯ রান করে বিদায় নেন ফিঞ্চ। তার আগে ম্যাক্সওয়েলকে নিয়ে ৩৭ বলে ৬৪ রানের এক ঝড়ো জুটি গড়েন তিনি। এরপর তাণ্ডব চালাতে থাকেন ম্যাক্সওয়েল। দলীয় ১৯৪ রানে সাজঘরে ফেরার আগে ৩১ বলে ৭০ রানের দানবীয় ইনিংস খেলেন ম্যাক্স। দুই অপরাজিত ব্যাটসম্যান মার্কাস স্টয়নিস (৯) ও মিচেল মার্শ (৬)।

জবাবে দলীয় ২০ রানে প্রথম উইকেট হারায় নিউজিলান্ড। রিলে মেরেদিথের বলে সাজঘরে ফেরেন ওপেনার-উইকেটরক্ষক টিম সেইফার্ট (৪)। টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া এই অজি বোলার দ্বিতীয় উইকেট হিসেবে তুলে নেন অধিনায়ক কেন উইলিয়ামসনকে (৯)।

উইলিয়ামসন ফেরার পর কনওয়েকে নিয়ে কিউইদের হাল ধরেন ওপেনার মার্টিন গাপটিল। কিন্তু এদেরকে বাড়তে দেননি অ্যাগার। কনওয়েকে (৩৮) ফেরানোর পর তিনি একে একে শিকার বানান ফিলিপস (১৩), জিমি নিশাম (০), মার্ক চাপম্যান (১৮), সাউদি (৫) ও কাইল জেমিসনকে। কিউইদের এই ৬ উইকেট নিতে তিনি ৪ ওভারে খরচ করেছেন ৩০ রান। ম্যাচ সেরাও হয়েছেন অ্যাগার। নিউজিল্যান্ডের বাকি ২ উইকেট গাপটিলকে (৪৩) ফেরান অ্যাডাম জাম্পা ও সোধিকে (১) ফেরান কেন রিচার্ডসন। বোল্ট অপরাজিত ছিলেন শূন্য রানে।

মন্তব্য