বিনোদন

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
CTG News

ছক ভাঙলেন ‘জয়া’

চারবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী জয়া আহসান। এপার-ওপার দুই বাংলাতেই সমান জনপ্রিয় তিনি। এই অভিনেত্রী বারবারই যেনো নিজের ছক ভাঙতেই বেশি ভালোবাসেন। এবার তাকে দেখা যাবে অন্য এক চরিত্রে। নায়িকা জয়া এবার বাংলার প্রথম থ্রিডি ছবিতে অভিনয় করছেন জয়া। ছবির নাম ‘অলাতচক্র’।

সম্প্রতি প্রকাশিত হয়েছে এই ছবির টিজার। সেই ছবিতে জয়া অভিনয় করছেন ক্যান্সার আক্রান্ত রোগীর চরিত্রে। প্রকাশ্যে আসা টিজারে একেবারে ঘরোয়া রূপে দেখা যাচ্ছে জয়াকে। পর্দায় কঠিন লিউকোমিয়া অর্থাৎ ক্যান্সারে আক্রান্ত রোগীর চরিত্রে অভিনয় করেছেন তিনি।

বিখ্যাত লেখক আহমদ ছফার জীবন নিয়ে তৈরি এই ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ১৯ মার্চ। স্বভাবে প্রথাবিরোধী এবং দুঃসাহসিক বলে পরিচিত এই সাহিত্যিক ৭১-এর মুক্তিযুদ্ধের সময় প্রশিক্ষণ নেওয়ার জন্য পা রেখেছিলেন কলকাতায়। তার ভালবাসার মানুষ তায়বাও সেই সময় একই কারণে এসে পৌঁছেছিলেন কলকাতায়। আর মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে সেই গল্পের উপর ভিত্তি করেই ছবির গল্প বুনেছে পরিচালক হাবিবুর রহমান।

‘অলাতচক্র’ ছবিটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন আহমেদ রুবেল ও জয়া আহসান। এ ছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, ফিল্ম সোসাইটি আন্দোলনের সক্রিয় সদস্য ও চলচ্চিত্রকর্মী গাজী মাহতাব হাসান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নাট্যতত্ত্ব পড়ুয়া শিক্ষার্থীবৃন্দ এবং আরো অনেকে। আরো একটি বিশেষ চরিত্রে অতিথী শিল্পী হিসেবে দেখা যাবে ‘খাঁচা’-খ্যাত চলচ্চিত্র নির্মাতা আকরাম খান। ছবিটির সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন মাজাহারুল রাজু।

পরিচালক মোস্তফা সরোয়ার ফারুকির প্রথম ছবি “ব্যাচেলর” দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় জয়ার। ভারতীয় চলচ্চিত্র নির্মাতা অরিন্দম শীলের ছবি “আবর্ত”-এর মাধ্যমে টলিউডে অভিষেক হয় গুণী এই অভিনেত্রীর।

মন্তব্য