শিক্ষা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

ইবিতে ‘ঐতিহাসিক ৭ই মার্চ’ দিবস উদযাপন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় ‘ঐতিহাসিক ৭ই মার্চ’ দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে রবিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, র‌্যালি, ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ও ‘মুক্তির আহবান’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

জানা গেছে, ৭ মার্চ রবিবার সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান। একই সময়ে প্রভোস্টগণ স্ব—স্ব হলে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ^বিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পদদেশে মিলিত হয়। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তার সঙ্গে ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান। এছাড়াও বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, শাখা ছাত্রলীগ এবং ইসলামী বিশ^বিদ্যালয় প্রেসক্লাব শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ফটকের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ভাষণ সম্বলিত ম্যুরাল ‘মুক্তির আহবান’—এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এছাড়াও এসময় সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কতৃর্পক্ষ, শাখা ছাত্রলীগ এবং ইসলামী বিশ^বিদ্যালয় প্রেসক্লাব শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এছাড়া ‘ঐতিহাসিক ৭ই মার্চ’ দিবস উপলক্ষে অনলাইন আলোচনাসভা (ওয়েবিনার) অনুষ্ঠিত হবে।

মন্তব্য