সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 297,083 182,875 3,983
বিশ্ব 23,728,063 16,193,743 814,657

ফটিকছড়িতে তিন বছরেও নির্মিত হয়নি ভেঙ্গে যাওয়া সেতু,জনদুর্ভোগ চরমে

একটি সেতুর অভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে ফটিকছড়ি উপজেলার অন্যতম সড়ক বিবিরহাট-চেঙ্গরকুল-কাঞ্চন নগর সড়কটি।সড়কে প্রায় তিন যুগ পূর্বে নির্মিত সেতুটি ভেঙ্গে যাওয়ায় দীর্ঘদিন ধরে যান চলাচল বন্ধ রয়েছে বৃহত্তর এই ইউনিয়নে ভোগান্তিতে পড়েছে লক্ষাধীক বাসিন্দা।

সরেজমিন পরিদর্শনে এলাকাবাসী জানান,দীর্ঘদিন হয়ে গেছে এই চেইঙ্গেরকুল সেতুটি ভেঙ্গে গেছে।স্থানীয়রা চলাচলের জন্য কাঠ দিয়ে বিকল্প একটি সাকোঁ নির্মাণ করলেও দীর্ঘদিন টেকসই হয়নি সে কাঠের সেতুটিও।যার ফলে  ফটিকছড়ি সদর- কাঞ্চন নগর সড়কটি অকেজো হয়ে পড়ে।

কাঞ্চন নগর ইউপির বাসিন্দা মোঃ নোমান বলেন, ২০১৬ সালের ভয়াবহ বন্যায় সেতুটি ভেঙ্গে গেলেও আজ অব্দি নতুন কোন সেতু নির্মাণ করা হয়নি।যার ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বৃহত্তর এই ইউনিয়নের লক্ষাধীক বাসিন্দাদেরকে।

 মামুন নামে স্থানীয় এক বাসিন্দা জানান,উত্তর চট্টগ্রামের বৃহত্তর সবজি ভান্ডার হিসেবে বিখ্যাত কাঞ্চন নগর।এ ইউপিতে উৎপাদিত হয় নানান ধরনের শাক-সবজি।চেইঙ্গেরকুল সেতুটি ভেঙ্গে যাওয়ায় কৃষকরা তাদের উৎপাদিত সবজি বহনকারী গাড়ি চলাচল করতে পারছে না।ফলে চরম দুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

ব্রিজটির সম্পর্কে জানতে চাইলে কাঞ্চন নগর ইউপি চেয়ারম্যান মোঃ রশিদ উদ্দিন চৌধুরী কাতেব বলেন,
আমি এব্যাপারে বেশ কয়েকবার যোগাযোগ করেছি সেতুটি পুনর্নির্মাাণ এর জন্য। 

ফটিকছড়ি উপজেলা প্রকৌশলী এস.এম. হেদায়েত বলেন,সেতুটি টেন্ডার হয়েছে।আগামী মাসের প্রথম সপ্তাহের দিকে কাজ শুরু হবে বলে জানান।

মন্তব্য