সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 297,083 182,875 3,983
বিশ্ব 23,728,063 16,193,743 814,657

জীবননগরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ হতে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে  ০২টি বেকারি প্রতিষ্ঠান কে  ৭০০০০ টাকা জরিমানা করা হয়েছে।
 
 জানা যায়, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  মহাপরিচালক এর সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক মহোদয়  চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে জীবননগর উপজেলার দত্তনগর রোড ও থানা রোড এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।  
 
 আর এই অভিযানে দত্তনগর রোডে বারভাঙ্গা এলাকায় মেসার্স মা-তুরিন বেকারিকে বিএসটিআই ও স্যানিটারি সার্টিফিকেট ব্যতীত অস্বাস্থ্যকরভাবে খাদ্যদ্রব্য তৈরি ও তৈরিকৃত পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি (মেয়াদ, মুল্য, ওজন ইত্যাদি) লংঘন করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪৩ ধারায় ১০,০০০টাকা জরিমানা করা হয়।
পরবর্তীতে অভিযান পরিচালনা করা হয় থানা রোড এলাকায় মেসার্স রানী বেকারিতে। গতবছর তাদের বিএসটিআইয়ের লাইসেন্স, স্যানিটারি সার্টিফিকেট, কর্মচারীদের স্বাস্থ্য পরীক্ষার সনদ, কারখানার পরিবেশ মানোন্নয়ন ও উৎপাদিত পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি মানার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছিল। কিন্তু  পরিদর্শনে গিয়ে দেখা যায় মানা হয় নাই তার কোনটাই।  
 
যার ফলশ্রুতিতে  নির্দেশনা অমান্য করে অস্বাস্থ্যকরভাবে খাদ্য দ্রব্য তৈরি করায় ও তৈরিকৃত পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি লংঘন করায় একই ধারায় প্রতিষ্ঠানটিকে ৬০,০০০ টাকা জরিমানা করা হয়। অভিযানে আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয়।
অভিযানে ২টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৭০,০০০ টাকা জরিমানা করা হয়। 
 
 এছাড়াও এই অভিযানে সহযোগিতায় ছিলেন  জীবননগর থানা পুলিশ ও জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ আনিসুর রহমান।

মন্তব্য