সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 297,083 182,875 3,983
বিশ্ব 23,728,063 16,193,743 814,657

মানিকগঞ্জে টেকনোলজিস্ট করোনায় আক্রান্ত

মানিকগঞ্জে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহে দায়িত্বরত দুজন মেডিক‌্যাল টেকনোলজিস্ট করোনায় আক্রান্ত হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রফিকুন্নাহার বন্যা বিষয়টি নিশ্চিত করে বলেন,মানিকগঞ্জ জেলা হাসপাতালে মেডিক‌্যাল টেকেনোলজিস্ট মো.আব্দুস সালাম ও কাজী মুহাম্মদ ইউনুসসহ ল্যাবের আরও কয়েকজন করোনায়  আক্রান্ত হওয়ায় তিন দিন ধরে নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে। অবশ‌্য হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে যে, তিন দিন পর  পাশের উপজেলা শিবালয় থেকে মেডিক‌্যাল টেকনিশিয়ান এনে দ্রুত নমুনা সংগ্রহের কাজ শুরু করা হবে। 
 
তিনি জানান, ‘২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের মেডিক‌্যাল টেকনোলজিস্ট মোঃ আব্দুস সালাম ১৯ সেপ্টেম্বর করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা দেন। ২১ সেপ্টেম্বরে পাওয়া ফলাফলে তার করোনা রির্পোট পজেটিভ আসে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের মেডিক‌্যাল টেকনোলজিস্ট কাজী মুহাম্মদ ইউনুস আলী ২৩ সেপ্টেম্বর করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ২৫ সেপ্টেম্বরে পাওয়া প্রাপ্ত ফলাফলে তার করোনা পজেটিভ আসে। 
 
এ ব্যাপারে মানিকগঞ্জ জেলা হাসপাতালের  তত্বাবধায়ক ডা.আরশ্বাদ উল্লাহ বলেন, ‘জেলা হাসপাতালের কোভিড-১৯ ইউনিটের ল্যাবে করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহকারী টেকশিয়ানসহ বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে। তবে দ্রুত শিবালয় থেকে একজন টেকনিশিয়ান এনে করোনার নমুনা সংগ্রহের কাজ শুরু হবে।’

মন্তব্য