লাইফস্টাইল

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 537,465 482,424 8,182
বিশ্ব 105,957,358 2,310,170 77,602,804

ভালোবাসা দিবসে প্রিয়জনকে চমকে দিন উপহারে

 

বসন্তের পাশাপাশি আজ বিশ্ব ভালোবাসা দিবসও। প্রিয়জনকে শুভেচ্ছা ও ভালোবাসা জানানোর দুই উপলক্ষ্য একই দিনে। প্রিয়জনকে নিয়ে এদিন নানা পরিকল্পনা হয়তো অনেকের রয়েছে। আবার কেউ কেউ কী ধরনের উপহার দেয়া যায় তা নিয়ে চিন্তিত। এখানে দেখে নিন ভালোবাসা দিবসে প্রিয়জনকে কেমন উপহার দিতে পারেন-

একগুচ্ছ ফুল

ফুল ভালবাসে না এমন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া ভার। কম-বেশি সবাই ফুলকে ভালবাসে। কাজেই ভালোবাসা দিবসে আপনি যাকে ভালোবাসেন তাকে একগুচ্ছ ফুল দিয়েই বরণ করে নিন।

চকলেট

চকলেট ভালোবাসা দিবসের একটি ভালো উপহার হতে পারে। প্রিয় মানুষকে তার পছন্দমতো এক বাক্স চকলেট উপহার দিন। চাইলে ব্রান্ডের দামি কোনো চকলেটও উপহার দিতে পারেন।

কার্ড

ভালোবাসার মানুষটিকে উপহার হিসেবে কার্ডও দিতে পারেন। তাতে ভালো লাগা কোনো মুহূর্তের কথা অথবা মনের কোনো ইচ্ছার কথা লিখে দিতে পারেন। এমনকি মনের না বলা কথাও লিখে জানাতে পারেন।

বই

শুধু ফুল, চকলেট আর কার্ড নয়, ভালোবাসার মানুষটিকে তার পছন্দমতো কোনো বইও উপহার দিতে পারেন। কথার ছলেই তার কাছ জেনে নিন কোন ধরনের বই তার পছন্দ।

পোশাক

‘বিশ্ব ভালোবাসা দিবস’ উপলক্ষে বুটিক হাউজগুলোতে পোশাকের নতুন নতুন কালেকশান দেখা যায়। কাজেই উপহার হিসেবে পছন্দের কোনো পোশাক হলেও মন্দ হয় না।

পারফিউম

ভিন্ন রং ও সুবাসের পারফিউম অথবা বডি স্প্রে দিয়েও চমকে দিতে পারেন ভালোবাসার মানুষটিকে। এক্ষেত্রে তার কেমন ঘ্রাণ পছন্দ তা আগে থেকে জেনে নিতে পারেন।

ফটোফ্রেম

ফটোফ্রেমে নিজেদের যুগল ছবি ফ্রেমে বাঁধিয়ে প্রিয়জনকে উপহার দিন। ছবিটি শুধু স্মৃতি হিসেবেই থাকবে না; বরং ছবিটি সম্পর্ককে আরও মধুর করে তুলবে।

মোবাইল

ভালোবাসা দিবসের শ্রেষ্ঠ উপহার হতে পারে মোবাইলও। কাজেই তার পছন্দমতো সেট কিনে তাকে উপহার দিন। এর সাথে মোবাইল কভার উপহার দিতেও ভুলবেন না কিন্তু।

গয়না

ভালোবাসার মানুষটিকে ছোট্ট কোনো গয়নাও উপহার দিতে পারেন। চাইলে তাকে আংটি অথবা হাতের ব্রেসলেটও দিতে পারেন। তবে কেনার সময় অবশ্যই ভালবাসার মানুষটির সাথে যাতে মানানসই হয় তা ভেবে কিনবেন।

কাঠে খোদাই করা ছবি

কাঠের ফ্রেমে প্রিয় মানুষটির খোদাই করা ছবি হতে পারে তার জন্য অসাধারণ একটি উপহার। সঙ্গে যোগ করতে পারেন ভালোবাসা জানিয়ে ছোট্ট একটি বার্তাও। এছাড়াও নাম ও বিভিন্ন বার্তা খোদাই করা কাঠের ফটোফ্রেম, চাবির রিং ইত্যাদি পাবেন বিভিন্ন অনলাইন শপে।

ছবিসহ মগ

প্রিয় মানুষটির সঙ্গে আপনার ছবিসহ একটি মগ নিঃসন্দেহে তার জন্য অপূর্ব উপহার। একরঙা মগটিতে গরম পানীয় ঢাললেই ধীরে ধীরে ভেসে উঠবে আপনাদের ছবিটি। এ ধরনের মগ এখন ঘরে বসেই কিনতে পারবেন অনলাইন শপগুলোতে। সেজন্য শুধু দরকার আপনার সঙ্গে ভালোবাসার মানুষের চমৎকার একটি ছবি।

ডায়েরি

ডায়েরি খুব সাধারণ একটা উপহার। কিন্তু সেই ডায়েরির প্রতিটি পৃষ্ঠায় যদি লেখা থাকে আপনাদের ভালোবাসার গল্প বা বিশেষ মানুষটির জন্য আপনার ভালোবাসার মিষ্টি বার্তা, তবে তারচেয়ে চমৎকার উপহার আর হতে পারে না। একটি ডায়েরিতে আপনাদের ভালোবাসার গল্পটি সুন্দর করে গুছিয়ে লিখে অথবা প্রতিটি পৃষ্ঠায় প্রিয় মানুষের প্রতি আপনার ভালোবাসার ছোট ছোট বার্তা লিখে তাকে উপহার দিতে পারেন ভালোবাসা দিবসে। ডায়েরিটাকে সুন্দর করে প্যাকেট করে উপরে একটা লাল গোলাপ লাগিয়ে দিয়ে সেটাকে করে তুলতে পারেন আরো আকর্ষণীয়।

চিঠি

সাধারণত এখন আর কেউ চিঠি লিখে না। ভালোবাসা প্রকাশের মাধ্যম হিসেবে এখন আমরা ব্যবহার করি মেসেজ, ফোন কল, মেইল ইত্যাদি। তাই আপনি আপনার প্রিয়জনকে যদি সম্পূর্ণ ভিন্নকিছু দিতে চান এই দিনে, তাহলে আপনার আপন হাতের ছোয়ায় লিখে ফেলুন একটা চিঠি।

মন্তব্য