সারা বাংলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 537,465 482,424 8,182
বিশ্ব 105,957,358 2,310,170 77,602,804

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে গাইবান্ধায় গণমাধ্যমকর্মীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ বসুরহাটে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে মঙ্গলবার গাইবান্ধায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলার গণমাধ্যমকর্মীরা। বিক্ষুব্ধ সাংবাদিকরা শহরের ব্যস্ততম ডিবি রোডে বসে পড়ে ৩০ মিনিট অবরোধ করে রাখেন। 
জেলা শহরের ডিবি রোডে গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সামনে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন বার্তাবাজার ২৪ ডটকম এর জেলা প্রতিনিধি সুমন মিয়া।  সুজন প্রসাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, অমিতাভ দাশ হিমুন, সিদ্দিক আলম দয়াল, আরিফুল ইসলাম বাবু,  রিকতু প্রসাদ, কায়সার প্লাবন ও এসএম বিপ্লব ইসলাম প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দ্রুত সময়ের মধ্যে করতে হবে। দেশে সাংবাদিক নির্যাতনে বিচারহীনতার সংস্কৃতির কারণে এমন ঘটনা বার বার ঘটছে। ঘটনার সঙ্গে জড়িতরা যত প্রভাবশালীই হোক না কেন তাদের গ্রেফতার করে দৃষ্টান্ত স্থাপন করার জন্য সরকারের কাছে দাবি জানান বক্তারা। 
 
নোয়াখালীর বেগমগঞ্জে বসুরহাটে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালনকালে গত ১৯ ফেব্রুয়ারি সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়। 

মন্তব্য