খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 537,465 482,424 8,182
বিশ্ব 105,957,358 2,310,170 77,602,804

আমার কাছে দেশের খেলা আগে: মোস্তাফিজ

আইপিএল নয়, জাতীয় দলই প্রাধান্য ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমানের কাছে। জাতীয় দলে ডাক পেলে অন্য কোনো খেলা নিয়ে ভাববেন না তিনি। নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে সংবাদমাধ্যমকে এমনটিই জানালেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার বাংলাদেশ থেকে দল পেয়েছেন দুজন। তিন কোটি ২০ লাখ রুপিতে সাকিব আল হাসানকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর মোস্তাফিজুর রহমানকে ১ কোটি রুপিতে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। আইপিএল যখন অনুষ্ঠিত হবে ঠিক ওই সময়ই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের।

আইপিএলে দল পাওয়ার পরপরই বিসিবির কাছে আবেদন করেন সাকিব আল হাসান। জানান, জাতীয় দলের হয়ে টেস্ট খেলার পরিবর্তে তিনি আইপিএলে খেলতে চান। বিসিবিও সাকিবকে আইপিএলে খেলতে যাওয়ার অনুমোদন দিয়েছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, কেউ টেস্ট খেলতে না চাইলে বিসিবি তাকে জোর করবে না।

সাকিব এমন সিদ্ধান্ত নেয়ার পর স্বাভাবিকভাবেই সকলে মোস্তাফিজুর রহমানের সিদ্ধান্ত জানার অপেক্ষায় ছিলেন। মঙ্গলবার বিসিবি একাডেমিতে সংবাদমাধ্যমকে মোস্তাফিজুর রহমান বলেছেন, ‘দেশের খেলাই আমার কাছে আগে। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট যদি থাকি তাহলে আমি অবশ্যই খেলব। যদি না থাকি তাহলে বিসিবি তো আমাকে বলবে যে, আমি নাই। তখন আমি বিসিবিকে বলব। বিসিবি যদি আমাকে ছাড়ে, তাহলে আমি আইপিএলে খেলব। বিসিবি যেটা বলবে আমি সেটা করব। বিসিবি চাইলে রাজি না হওয়ার তো কিছু নাই।’

মন্তব্য