খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 707,362 597,214 10,081
বিশ্ব 139,771,067 118,808,535 3,001,702
Manarat University

পিছিয়ে পড়েও দারুণ জয় আর্সেনালের

 

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার রাতে ম্যাচের শুরুতেই গোল খেয়ে পিছিয়ে পড়ে আর্সেনাল। এরপর সমতায় ফেরার পাশাপাশি ৩-১ গোল ব্যবধানে দারুণ এক জয় তুলে নিয়েছে দলটি। ম্যাচে আর্সেনালের হয়ে একটি করে গোল করেন ডেভিড লুইস, আলেকসান্দ্রে লাকাজেত ও নিকোলাস পেপে। লেস্টারের হয়ে একমাত্র গোলটি করেন ইউরি টিলেমানস।

উয়েফা ইউরোপা লিগে এখনো টিকে থাকলেও ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমটা খুবই বাজে ভাবে পার করছে আর্সেনাল। সুবিধা করতে পারছে না পয়েন্ট টেবিলেও। এমতাবস্থায় জয়টা খুবই দরকার ছিল মিকেল আরতেতার শিষ্যদের।

লেস্টার সিটির মাঠে খেলতে নেমে শুরুতে মন খারাপই হয়েছিল সফরকারীদের। ম্যাচের ষষ্ঠ মিনিটের মাথায় গোল খেয়ে বসে আর্সেনাল। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন বেলজিয়ান ফরোয়ার্ড টিলেমানস।

ম্যাচে সমতায় ফিরতে দীর্ঘ সমতা অপেক্ষা করতে হয়েছে আর্সেনালকে। ম্যানচেস্টার সিটির বিপক্ষে হারা দলটি ৩৯তম মিনিটে লক্ষ্যে নিজেদের প্রথম শটেই পায় সাফল্য। উইলিয়ানের ফ্রি কিকে হেডে সমতা ফেরান ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইস।

আর প্রথমার্ধের যোগ করা সময়ে লাকাজেতের সফল স্পট কিকে এগিয়ে যায় সফরকারীরা। পেপের শট ডি-বক্সে উইলফ্রেড এনডিডির হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি।

৫২তম মিনিটে দারুণ গোছালো আক্রমণে ব্যবধান বাড়ায় আর্সেনাল। ব্রাজিলিয়ান মিডফিল্ডারের পাস একজনের পায়ে লেগে পাওয়ার পর কাছ থেকে ফাঁকা জালে পাঠান পেপে। আর তাতেই জয় নিশ্চিত হয় সফরকারীদের।

এ জয়ের মাধ্যমে ২৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে দশ নম্বরে উঠে এসেছে আর্সেনাল। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে লেস্টার। আর ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে দ্বিতীয় অবস্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ৫০ পয়েন্ট।

মন্তব্য